শিরোনাম
◈ দুর্ঘটনায় রুবিনার মৃত্যু, শিক্ষকের সর্বোচ্চ শাস্তিতে সহায়তা করবে পুলিশ ◈ নয়াপল্টনের সমাবেশে নিরাপত্তার ব্যবস্থা করতে হবে সরকারকে: আমান ◈ চড়া দামে বিক্রি হচ্ছে সয়াবিন, চাল ও চিনি  ◈ রাজশাহীতে বিএনপির গণসমাবেশ: পথে পথে তল্লাশি ◈ রাজনৈতিক দলগুলোই বিদেশিদের কথা বলার সুযোগ করে দিচ্ছে  ◈ আইপিএলে এবার সাকিবের ভিত্তিমূল্য কত? ◈ পরিবহন ধর্মঘটের কারণে রাজশাহীর সমাবেশে ট্রেনে আসছেন বিএনপির নেতাকর্মীরা ◈ পোশাক রপ্তানিতে আবারো ভিয়েতনামকে ছাড়িয়ে গেল বাংলাদেশ ◈ গত বছরের চেয়ে প্রবাসী আয় ১ বিলিয়ন ডলার কমতে পারে ◈ বিএনপির আগুন, লাঠি, দুর্নীতি ও ভোট চুরির বিরুদ্ধে খেলা হবে: কাদের

প্রকাশিত : ০৫ অক্টোবর, ২০২২, ১২:২৩ দুপুর
আপডেট : ০৫ অক্টোবর, ২০২২, ১২:২৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে তরুণদের নিয়ে রোমাঞ্চিত  কোচ জেমি সিডন্স 

জেমি সিডন্স 

স্পোর্টস ডেস্ক: তারুণ্য নির্ভর দল নিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছে বাংলাদেশ দল। আসন্ন এই বিশ্ব আসরের আগে পাকিস্তান ও স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলবে টাইগাররা। এই দল নিয়ে বেশ রোমাঞ্চিত বাংলাদেশ দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স।

টি-টোয়েন্টি থেকে এরই মধ্যে অবসর নিয়েছেন মুশফিকুর রহিম, আর টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তাদের ছাড়া ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ তরুণ ক্রিকেটারদের শেখার মঞ্চ মনে করছেন সিডন্স।

এ প্রসঙ্গে এক ভিডিও বার্তায় তিনি বলেছেন, আমরা দুবাই থেকে এসেছি। সেখানে আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচ খেলেছি, সপ্তাহ খানেক দারুণ অনুশীলন সুবিধা পেয়েছি সেখানে। আমাদের দলটা খুব তরুণ। কিছু সিনিয়র খেলোয়াড় অবসর নিয়েছে বা দলে নেই। তরুণ দল হিসেবে তারা রোমাঞ্চিত। তাদের জন্য এটা শেখার মঞ্চ। দেখা যাক খুব ভালো দুটি দলের বিপক্ষে কেমন খেলি।

বাংলাদেশ দলের সাম্প্রতিক সময়ের সবচেয়ে বড় চিন্তার কারণ ওপেনিং। অভিজ্ঞ-অনভিজ্ঞদের নিয়ে ওপেনিংয়ে চালানো হয়েছে পরীক্ষা-নিরীক্ষা। অবশেষে টিম ম্যানেজমেন্ট থিতু হয়েছে মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমানে। ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপে এই দুজনকেই হয়তো দেখা যাবে ওপেনিংয়ে।

সিডন্স জানিয়ে দিলেন লিটন দাস খেলবেন চার নম্বরেই। তিনি বলেন, 'সাব্বির ও মিরাজের ওপেনিং তামিম ও লিটনের থেকে বেশ ভিন্ন। লিটন এখানে আছে তিন বা চারে খেলবে। আমাদের এখনো কিছু সিনিয়র খেলোয়াড় আছে কিন্তু তরুণরা খুব উদীপ্ত।

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে। বাংলাদেশ এই সিরিজে পাকিস্তান ও স্বাগতিক নিউজিল্যান্ডকে চ্যালেঞ্জ জানাতে পারলেই সন্তুষ্টি খুঁজবে। দলের লক্ষ্য নিয়ে সিডন্স বলেন, ওদের (প্রতিপক্ষ) নিয়ে বেশি কিছু বলার নেই। গত বিশ্বকাপের ফাইনালিস্ট নিউজিল্যান্ড। পাকিস্তান অবশ্যই দারুণ টি-টোয়েন্টি দল। তাদের চ্যালেঞ্জ জানাতে পারলে বিশ্বকাপেও হয়ত ভাল কিছু সম্ভব। সম্পাদনা: এল আর বাদল
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়