শিরোনাম
◈ নির্বাচনকে কেন্দ্র করে অনেক খেলা চলছে: ওবায়দুল কাদের ◈ হত্যাচেষ্টার অভিযোগ: থানায় জিডি করলেন চিত্রনায়িকা বুবলি ◈ দাম কমলো সয়াবিন তেলের  ◈ যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী  ◈ সেপ্টেম্বরে সড়ক দুর্ঘটনায় নিহত ৪৭৬, নিহতদের এক-পঞ্চমাংশের বেশি পথচারী ◈ ‘অর্থনীতিসহ সার্বিক পরিস্থিতি নাজুক হওয়ায় দেশ এখন দেউলিয়ার পথে’ ◈ বঙ্গোপসাগরে চলতি মাসে ২-১টি লঘুচাপ সৃষ্টি হয়ে ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে: আবহাওয়া অধিদপ্তর ◈ প্রেস ক্লাবে তোয়াব খানের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত ◈ নেতাকর্মীদের পুলিশের সামনে ঠেলে দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় বিএনপি: তথ্যমন্ত্রী ◈ সব আন্দোলনে নেতৃত্ব দিবেন বেগম খালেদা জিয়া: মির্জা ফখরুল

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ০৩:৫৩ দুপুর
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ০৩:৫৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইব্রাহিমোভিচের মতো চল্লিশ বছর বয়সেও লিগে খেলতে চান সিলভা

ইব্রাহিমোভিচ-সিলভা

স্পোর্টস ডেস্ক: সমসাময়িক প্রায় সবাই চলে গেছেন অবসরে, তবে শীর্ষ পযায়ে এখনও দিব্যি খেলে যাচ্ছেন সুইডেনের সাবেক অধিনায়ক জ্লাতান ইব্রাহিমোভিচ। সুইডিশ এই তারকা ফরোয়ার্ডকে অনুসরণ করে ক্যারিয়ার দীর্ঘয়িত করতে চান ব্রাজিলের সাবেক অধিনায়ক দিয়াগো সিলভাও। ব্রাজিলিয়ান ডিফেন্ডার জানান, খেলা চালিয়ে যেতে চান চল্লিশ বছর বয়সেও! বিডি নিউজ

চলতি সপ্তাহে ৩৮-এ পা দেওয়া সিলভা এই বয়সেও তার ক্লাব চেলসির গুরুত্বপূর্ণ ও ধারাবাহিক খেলোয়াড়দের একজন। ব্রাজিলের রক্ষণেও কোচ তিতের বড় ভরসার নাম তিনি। সব ঠিক থাকলে সাবেক ব্রাজিল অধিনায়ককে দেখা যাবে আগামী নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠেয় কাতার বিশ্বকাপে।

বয়স যা হয়েছে, তাতে বৈশ্বিক আসরের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাবেন সিলভা, এমনটা ভাবার লোকের সংখ্যা কম নয়। ক্লাব ক্যারিয়ারও লম্বা করা হতে পারে তার জন্য কঠিন চ্যালেঞ্জের।

সিলভা নিজে অবশ্য খুব দ্রুতই থামার পরিকল্পনা করছেন না। সাবেক পিএসজি ডিফেন্ডার যতটা সম্ভব খেলা চালিয়ে যেতে যান। এতে তার অনুপ্রেরণা এসি মিলানের ৪০ বছর বয়সী স্ট্রাইকার ইব্রাহিমোভিচ, যার সঙ্গে পিএসজিতে খেলার সময় থেকে তার রয়েছে ভালো বন্ধুত্ব।

সিলভার জন্মদিন উপলক্ষে ক্লাবের ওয়েবসাইটে চেলসি বৃহস্পতিবার একটি সাক্ষাৎকার প্রকাশ করেছে। সেখানে সিলভা বলেন, জ্লাতানের (ইব্রাহিমোভিচ) সঙ্গে প্রায়ই কথা বলি এবং সম্প্রতি আরও বেশি কথা হচ্ছে আমাদের, কারণ চ্যাম্পিয়ন্স লিগে চেলসি খেলবে (এসি) মিলানের বিপক্ষে। আমার লক্ষ্য ৪০ বছর না হওয়া পর্যন্ত খেলা চালিয়ে যাব। কিন্তু আমি জানি না, এই স্তরে বা এই প্রতিযোগিতার মধ্যে থাকতে পারব কিনা।

সিলভার সঙ্গে চেলসির চুক্তির মেয়াদ ২০২২-২৩ মৌসুম পর্যন্ত। চুক্তি নবায়ন না করা হলেও কমপক্ষে আরও দুই বছর শীর্ষ পর্যায়ে খেলার ব্যাপারে আশাবাদী সিলভা।

এই বিষয়ে তিনি বলেন, এটা (খেলা চালিয়ে যাওয়া) নির্ভর করবে এই মৌসুমের ওপর এবং আমরা দেখব বিশ্বকাপে কী হয়। এটা চুক্তির মেয়াদ বাড়ানোর ওপরও নির্ভর করে। কিন্তু হ্যাঁ, আমার লক্ষ্য বয়স ৪০ বছর পর্যন্ত খেলে যাওয়া।

চেলসিতে সিলভার ভবিষ্যৎ কী হবে, তা এখনও পরিষ্কার না হলেও আগের দুই কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড ও টমাস টুখেলের মতো নতুন কোচ গ্রাহাম পটারের দলেও গুরুত্বপূর্ণ তিনি। চলতি মৌসুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে সাত ম্যাচ খেলেছেন সিলভা। রিপোর্ট: মাকসুদ রহমান

  • সর্বশেষ
  • জনপ্রিয়