শিরোনাম
◈ আজ স্বল্প দূরত্বের কিছু যাত্রীবাহী ট্রেন চলাচল করবে: রেলওয়ে ◈ নাশকতাকারীদের ছাড় না দিতে প্রধানমন্ত্রীর কাছে জ্যেষ্ঠ সাংবাদিকদের দাবি ◈ কোটা আন্দোলনের তিন সমন্বয়কের সন্ধান মিলেছে ◈ জনমনে স্বস্তি ফিরে এলেই কারফিউ প্রত্যাহার: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ যে কোন সহিংস ঘটনার নিন্দা করে যুক্তরাষ্ট্র: ম্যাথু মিলার ◈ দুষ্কৃতিদের বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতার অনুরোধ পুলিশের ◈ ঢাকার বাইরের কারফিউ পরিস্থিতি ◈ দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক তাদের আইনের আওতায় আনা হবে: আইজিপি ◈ জনগণকেই এ জঙ্গিবাদ-সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে প্রধানমন্ত্রী ◈ ১৮ থেকে ২০ জুলাই তিন দিনে ৯৯৯-এ সোয়া লাখ ফোন কল

প্রকাশিত : ১১ জুলাই, ২০২৪, ০৪:৩৪ দুপুর
আপডেট : ১১ জুলাই, ২০২৪, ০৪:৩৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অভিষেকেই ৭ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন ইংল্যান্ডের অ্যাটকিনসন

স্পোর্টস ডেস্ক: লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু হয়েছে বুধবার। এই ম্যাচে ইংলিশদের জার্সিতে অভিষেক হয়েছে গাস অ্যাটকিনসনের। দুর্দান্ত পারফরম্যান্সে ৪৫ রান খরচায় ৭ উইকেট নিয়ে রেকর্ড গড়েছেন ২৬ বছর বয়সী এই পেসার।

চতুর্থ বোলার হিসেবে লর্ডসে টেস্ট অভিষেকে ৭ বা এর বেশি উইকেট নিলেন অ্যাটকিনসন। এর আগে ১৯৭২ সালে অস্ট্রেলিয়ার পেসার বব ম্যাসি দুই ইনিংসেই শিকার করেছিলেন সমান ৮টি করে উইকেট।

এ দিন ক্যারিবিয়ানরা ৩ উইকেট হারিয়ে ৮৮ রান সংগ্রহ করেছিল। কিন্তু অ্যাটকিনসনের বিধ্বংসী বোলিংয়ে ১২১ রানেই থেমে যায় প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস। শেষ ৭ উইকেটের বিনিময়ে তারা তোলে মাত্র ৩৩ রান। -ক্রিকইনফো

অ্যাটকিনস প্রথম উইকেটের দেখা পান ইনিংসের একাদশ ওভারে। ব্র্যাথওয়েটকে বোল্ড করেন তিনি। এক ওভার পর তিনি ফিরিয়ে দেন কার্ক ম্যাকেঞ্জিকে। ড্রাইভ করে স্লিপে ধরা পড়েন বাঁহাতি এই ব্যাটার।

লাঞ্চের পর আরও ভয়ঙ্কর হয়ে ওঠেন এই তরুণ। নিজের নবম ওভারে চার বলের মধ্যে তিন উইকেট তুলে নিয়ে ফাইফার পূর্ণ করেন তিনি। আলিক আথানেজ প্রথম স্লিপে ধরা পড়ার পরের বলেই বিদায় করেন অভিজ্ঞ জেসন হোল্ডারকে।

হ্যাটট্রিক বলটি ঠেকিয়ে দিলেও পরের বলে কিপারের কাছে ক্যাচ দেন জশুয়া ডি সিলভা। পরের ওভারে চারটি চার হজম করেন অ্যাটকিনসন। কিন্তু ঘুরে দাঁড়াতেও সময় নেননি এই পেসার। নিজের পরের ওভারের প্রথম তিন বলের মধ্যে আলজারি জোসেফ ও শামার জোসেফকে ফিরিয়ে ৭ উইকেট নেন ইনিংসে।

একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়