শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২১ মে, ২০২৪, ০৪:৪৭ দুপুর
আপডেট : ২১ মে, ২০২৪, ০৪:৪৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেটের চেয়ে আইপিএল অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ: গৌতম গম্ভীর

স্পোর্টস ডেস্ক: বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট। ঘরোয়া এই লিগে ভারতের ক্রিকেটারদের অনেক উন্নতি হয়েছে। ফলে আইপিএলের দলগুলোর মানও বেড়েছে। এজন্য এই টুর্নামেন্টকে এগিয়ে রাখার কথা বললেন ভারতের হয়ে বিশ্বকাপজয়ী ক্রিকেটার গৌতম গম্ভীর।

আইপিএলের আঙ্গিনায় শুরু থেকেই বিচরণ গম্ভীরের। কলকাতার হয়ে দুইবারের আইপিএল শিরোপা জয়ী অধিনায়ক বর্তমানে দলটির মেন্টর হয়ে কাজ করছেন। সম্প্রতি অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে তার ইউটিউব চ্যানেলের একটি শোতে এসেছিলেন তিনি। সেখানেই তাদের কথা হয় আইপিএলের পরিবর্তন নিয়ে।

বাঁহাতি এই ওপেনার বলেন, আজ যখন আমি আন্তর্জাতিক দলগুলোর দিকে তাকাই। দুই বা তিনটি দল বাদে, আমি যথেষ্ট প্রতিযোগিতা সেখানে আছে দেখি না। খুব বেশি দল ভারতের যে মান আছে তার সমানে আসতে পারবে না। তো আমি মনে করি যে আজকের দিন এবং সময়ে, আন্তর্জাতিক ক্রিকেটের চেয়ে আইপিএল অনেক বেশি প্রতিদ্বন্দিতাপূর্ণ হয়ে উঠেছে। -দ্য ডেইলি স্টার

আইপিএলের সাথে আন্তর্জাতিক ক্রিকেটের বোলিং আক্রমণে যথেষ্ট পার্থক্য চোখে পড়ে গম্ভীরের। এ বিষয়ে তিনি বলেন, আপনি যদি দেখেন আইপিএলের প্রথম তিন অথবা চার বছরে, যখন আপনি আন্তর্জাতিক ক্রিকেট খেলতেন। আপনি আক্ষরিক অর্থেই পাঁচ অথবা ছয়জন কোয়ালিটি বোলারের মোকাবেলা করছেন। কিন্তু আইপিএলের প্রথম দুই বছরে, যখন টুর্নামেন্টের মান এখনকার মতো ভালো ছিল না। আপনি সবসময়ই দুই কিংবা তিনজন ঘরোয়া বোলারকে টার্গেট করতে পারতেন। এবং একজন ব্যাটারের জন্য, আন্তর্জাতিক ক্রিকেটের তুলনায় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে রান পাওয়া বেশ সহজ ছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়