শিরোনাম
◈ নবনিযুক্ত সেনা প্রধানের কাছে দায়িত্ব হস্তান্তর ◈ বেগম খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়েছে  ◈ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ ◈ গ্যাসের উৎপাদন বৃদ্ধির পরিকল্পনা ও বাজেটে বরাদ্দ কমানো স্ববিরোধী: সিপিডি ◈ সিলেটে বন্যা পরিস্থিতির উন্নতি, খুলছে পর্যটন কেন্দ্র ◈ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের চিঠি স্বাধীন সাংবাদিকতার প্রতি হুমকি: বিজেসি  ◈ দেশের প্রতিটি অর্জনে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী ◈ এনবিআর সদস্য মতিউরের বিরুদ্ধে তদন্তে দুদক ◈ সেনাপ্রধান হিসেবে দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান ◈ বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজ নিলেন রিজভী 

প্রকাশিত : ২১ মে, ২০২৪, ০৪:৪৭ দুপুর
আপডেট : ২১ মে, ২০২৪, ০৪:৪৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেটের চেয়ে আইপিএল অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ: গৌতম গম্ভীর

স্পোর্টস ডেস্ক: বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট। ঘরোয়া এই লিগে ভারতের ক্রিকেটারদের অনেক উন্নতি হয়েছে। ফলে আইপিএলের দলগুলোর মানও বেড়েছে। এজন্য এই টুর্নামেন্টকে এগিয়ে রাখার কথা বললেন ভারতের হয়ে বিশ্বকাপজয়ী ক্রিকেটার গৌতম গম্ভীর।

আইপিএলের আঙ্গিনায় শুরু থেকেই বিচরণ গম্ভীরের। কলকাতার হয়ে দুইবারের আইপিএল শিরোপা জয়ী অধিনায়ক বর্তমানে দলটির মেন্টর হয়ে কাজ করছেন। সম্প্রতি অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে তার ইউটিউব চ্যানেলের একটি শোতে এসেছিলেন তিনি। সেখানেই তাদের কথা হয় আইপিএলের পরিবর্তন নিয়ে।

বাঁহাতি এই ওপেনার বলেন, আজ যখন আমি আন্তর্জাতিক দলগুলোর দিকে তাকাই। দুই বা তিনটি দল বাদে, আমি যথেষ্ট প্রতিযোগিতা সেখানে আছে দেখি না। খুব বেশি দল ভারতের যে মান আছে তার সমানে আসতে পারবে না। তো আমি মনে করি যে আজকের দিন এবং সময়ে, আন্তর্জাতিক ক্রিকেটের চেয়ে আইপিএল অনেক বেশি প্রতিদ্বন্দিতাপূর্ণ হয়ে উঠেছে। -দ্য ডেইলি স্টার

আইপিএলের সাথে আন্তর্জাতিক ক্রিকেটের বোলিং আক্রমণে যথেষ্ট পার্থক্য চোখে পড়ে গম্ভীরের। এ বিষয়ে তিনি বলেন, আপনি যদি দেখেন আইপিএলের প্রথম তিন অথবা চার বছরে, যখন আপনি আন্তর্জাতিক ক্রিকেট খেলতেন। আপনি আক্ষরিক অর্থেই পাঁচ অথবা ছয়জন কোয়ালিটি বোলারের মোকাবেলা করছেন। কিন্তু আইপিএলের প্রথম দুই বছরে, যখন টুর্নামেন্টের মান এখনকার মতো ভালো ছিল না। আপনি সবসময়ই দুই কিংবা তিনজন ঘরোয়া বোলারকে টার্গেট করতে পারতেন। এবং একজন ব্যাটারের জন্য, আন্তর্জাতিক ক্রিকেটের তুলনায় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে রান পাওয়া বেশ সহজ ছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়