শিরোনাম
◈ ঢাবির রোকেয়া হল থেকে ১০ ছাত্রলীগ নেত্রীকে বের করে দিলেন কোটা আন্দোলনকারীরা ◈ মাস্টার প্যানের অংশ হিসেবে মধ্যরাতে বিএনপি কার্যালয়ে ডিবি প্রধানের অভিযান: রিজভী ◈ আমার দুই সন্তান বাপ ডাকবে কাকে ◈ রাতে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে ডিবির অভিযান, গ্রেপ্তার ৭ ◈ আজ কোটা আন্দোলনকারীদের গায়েবানা জানাযা ও কফিন মিছিল ◈ বিশ্ব গণমাধ্যমে কোটাবিরোধী আন্দোলনে প্রাণহানির খবর ◈ সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ ◈ বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা স্থগিত ◈ দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয় ◈ বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ডাবলু মারা গেছেন

প্রকাশিত : ১৮ মে, ২০২৪, ০১:৪৮ দুপুর
আপডেট : ১৮ মে, ২০২৪, ০১:৪৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ধর্ষণ মামলায় মুক্তি পাওয়া লামিচানেকে বিশ্বকাপ খেলার অনুমতি দিলো আইসিসি

স্পোর্টস ডেস্ক: আর ১৪ দিন পরই যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। তার আগেই ২০ দলের অংশগ্রহণে এই বৈশিক আসরে বড় সুসংবাদ পেয়েছে নেপাল ক্রিকেট দল। দেশটির তারকা স্পিনার সন্দ্বীপ লামিচানেকে ধর্ষণ মামলা থেকে নিষ্পাপ ঘোষণা করে দেওয়ার পর বিশ্বকাপ খেলার অনুমতি দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রণকারী সংস্থা (আইসিসি)।

শনিবার (১৮ মে) বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট পাকিস্তান। আইসিসির ছাড়পত্রে বলা হয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে আর কোনো বাধা রাইলো না লামিচানের।

এর আগে গত জানুয়ারির শুরুতে নেপালের সাবেক অধিনায়ক সন্দ্বীপ লামিচানের বিরুদ্ধে ধর্ষণের প্রমাণ পাওয়ার কথা জানায় কাঠমান্ডু জেলা আদালত। পরে ১০ জানুয়ারি তাকে ওই মামলায় আট বছরের কারাদণ্ড দেওয়া হয়। পাশাপাশি লামিচানেকে তিন লাখ নেপালি রুপি জরিমানা এবং ভুক্তভোগী কিশোরীকে আরও দুই লাখ রুপি ক্ষতিপূরণ দেয়ারও নির্দেশ দেন আদালত। -চ্যানেল২৪

এদিকে বিশ্বকাপের জন্য গত ১ মে দল ঘোষণা করে নেপাল। আইসিসি থেকে লামিচানের গ্রিন সিগন্যাল পাওয়ায় বিশ্বকাপ স্কোয়াডে তার অন্তর্ভূক্তি নিয়ে আর কোনো বাধা রইলো না। তবে ১৫ সদস্যের স্কোয়াডে তিনি কার জায়গায় অন্তর্ভূক্ত হবেন সেটিই এখন দেখার বিষয়।

লামিচানে ২০১৮ সালে জাতীয় দলে অভিষেকের পর ৫১টি ওয়ানডে ও ৫২টি-টোয়েন্টি খেলেছেন। সবমিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে তার উইকেট সংখ্যা ২১০টি। তাছাড়া অভিযুক্ত হওয়ার আগে বিশ্বের প্রায় সব বড় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টেই তিনি ছিলেন নিয়মিত মুখ।

এএফ/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়