শিরোনাম
◈ দুর্নীতির মামলায় জামিন পেলেন ইমরান খান ◈ ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আগুন ◈ ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা জারি ◈ বিমানের সাবেক এমডিসহ ১৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট ◈ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে যুক্তরাষ্ট্রের পথে বাংলাদেশ দল ◈ বাংলাদেশে বাড়িতে সন্তান প্রসবের উচ্চহারে জাতিসংঘের উদ্বেগ, পদক্ষেপ নেওয়ার তাগিদ ◈ ১৮তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ ◈ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি ◈ শরিকদলগুলোর সাথে ভবিষ্যৎ কর্মপদ্ধতি নির্ধারণে আলোচনা চলছে: মির্জা ফখরুল ◈ বঙ্গোপসাগরে সৃষ্টি হচ্ছে শক্তিশালী ঘূর্ণিঝড় রেমাল

প্রকাশিত : ১৮ এপ্রিল, ২০২৪, ০৬:৫৬ বিকাল
আপডেট : ১৮ এপ্রিল, ২০২৪, ০৬:৫৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অস্ট্রেলিয়ার সিরিজ বাতিলের সিদ্বান্তে আমি কষ্ট পেয়েছি: রশিদ খান

স্পোর্টস ডেস্ক: গত মার্চে আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ স্থগিত করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এমন সিদ্ধান্তে কষ্ট পেয়েছেন আফগান অলরাউন্ডার রশিদ খান। এমনকি অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগ (বিবিএল) না খেলার হুমকিও দিয়েছিলেন। পরবর্তীতে নিজের সিদ্বান্ত থেকে সরে আসেন তিনি।

চলতি আইপিএলে গুজরাট টাইটানসের হয়ে খেলতে ভারতে থাকা রশিদ আগামী বছর বিবিএলে খেলবেন কিনা জানতে চাইলে বলেন, এটা কষ্ট দেয়। আপনি সেরা দলগুলোর বিপক্ষে খেলতে চাইবেন। সেখানেই আপনার ক্রিকেটের উন্নতি হবে। মনের মধ্যে অনেক কিছুই আসছে। যেমন আমার দলের বিপক্ষে খেলতে না চান, তাহলে কেন চান আমি আপনাদের দেশে খেলি? তাহলে তো আপনাদের দেশে আমার প্রবেশের এবং ক্রিকেট খেলার অনুমতি নেই।

তিনি আরো বলেন, আপনি আমার সতীর্থদের সঙ্গে খেলতে চান না, কিন্তু আমার সঙ্গে খেলতে চান? তাহলে পার্থক্য কি? এর অর্থ হলো, আমি আমার সতীর্থ ও দেশকে অসম্মান করছি। আমি যদি সেখানে খেলি, তাহলে অর্থ আসবে, কিন্তু এটাতো আমার দেশের চেয়ে বড় কিছু না। অর্থ আসবে-যাবে। এটা কোন বিষয় নয়। তারা যদি আমাদের সঙ্গে খেলে এবং আমরা তাদের বিপক্ষে খেলি। এভাবেই শুধুমাত্র আমরা সেখানে খেলতে পারবো।

আইসিসির চলমান ফিউচার ট্যুর প্রোগ্রামের অংশ হিসেবে এ বছরের আগস্টে নিরপেক্ষ ভেন্যুতে অস্ট্রেলিয়ার সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিলো আফগানিস্তানের। এর আগে মানবাধিকার ইস্যুতে আফগানিস্তানের সঙ্গে ২০২১ সালে টেস্ট এবং ২০২৩ সালের মার্চে ওয়ানডে সিরিজ স্থগিত করেছিলো সিএ। -চ্যানেল২৪

এফএ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়