শিরোনাম

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ০৪:২৬ দুপুর
আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ০৭:১৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জাতীয় ঐক্য সৃষ্টির মাধ্যমে ক্ষমতাসীনদের পরাজয়ে বাধ্য করা হবে: আব্দুল্লাহ আল নোমান

রিয়াদ হাসান: [২] বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, আমরা যে কর্মসূচি দিয়েছি তা জনগণের জন্যই। আমাদের এক দফা এক দাবিকে ধারণ করে সবাইকে এগিয়ে যেতে হবে। রাজনীতিতে হতাশার জায়গা নেই। ভোটাধিকারের বিরুদ্ধে যে ষড়যন্ত্র আওয়ামী লীগ করেছে, তা ভেঙে দিতে হবে। আমরা বিশ্বাস করি এগিয়ে যেতে পারব, তার জন্য প্রয়োজন কেবল জাতীয় ঐক্যের।

[৩] মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের আয়োজনে গণতন্ত্র, মানবাধিকার, ভোটের অধিকার চাই শীর্ষক আলোচনা সভায় যোগ দিয়ে এসব কথা বলেন তিনি।

[৪] আবদুল্লাহ আল নোমান বলেন, ২০০৮ সালে একটি জনসভায় লালদীঘির মাঠে খালেদা জিয়া বলেছিলেন যে, রাজনৈতিক দলগুলো এখন আছে, তাদের মধ্যকার বিরোধ দূর করা হবে। কিন্তু আজকের দিনে বসে এই কথা চিন্তাও করা যায় না, কারণ দেশ হায়েনাদের কবলে রয়েছে। বর্তমানে প্রয়োজন হচ্ছে জাতীয় ঐক্য।

[৫] বিএনপির এই নেতা বলেন, আমরা এমন একটি পরিস্থিতি সৃষ্টি করতে চাই, যাতে করে শাসক দল পরাজিত হবে। আমরা যে বিজয় অর্জন করতে পারিনি, তা নয়। আমরা সামনের দিকে এগোচ্ছি। ২৮ অক্টোবর যখন সব ভেঙেচুরে দেওয়া হলো, তখন আমি বলেছিলাম যে কথা কম, কাজ বেশি। এটাকে সামনে রেখে এগিয়ে গেলেই সফলতা পাওয়া যাবে। আন্দোলন ছাড়া ঐক্য আসবে না।

[৬] গণফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেছেন, আওয়ামী লীগকে জনগণ লাল কার্ড দেখিয়েছে। এখন বিএনপি নেতাদের ভূমিকা দেখানো প্রয়োজন। তারা বলে দিক জনগণ এখন কী করবে।

[৭] তিনি বলেন, ৪২ এর দুর্ভিক্ষে মানুষ লতাপাতা ও কচুমুখী খেতো। এখন নরেন্দ্র মোদি সীমান্তে কচুমুখী পাঠিয়ে দুর্ভিক্ষ তরান্বিত করছেন। বাংলাদেশকে গিলে ফেলেছে ভারত। ফখরুদ্দিন, মইনুদ্দিন সরকার ও ভারতের গোয়েন্দা সংস্থা মিলে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে কাজ করেছে।

[৮] নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, সরকার কিংবা তাদের দেশি বিদেশি মদদদাতাদের কারোরই সাথেও আপোষের সুযোগ নেই, দেশের ভুরাজনৈতিক গুরুত্ব মাথায় রেখে পরবর্তী আন্দোলনের কৌশল ও পলিসি নির্ধারণ করতে হবে।

[৯] সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজু আহম্মেদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবিব লিংকন, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সিনিয়র সহ-সভাপতি রাশেদ প্রধান, এবি পার্টির যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, লেবার পার্টির চেয়ারম্যান লায়ন মোহাম্মদ ফারুক প্রমুখ। সম্পাদনা: সমর চক্রবর্তী

আরএইচ/এসসি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়