শিরোনাম
◈ রাজধানীর বেইলি রোডে আগুন: আটকাপড়াদের উদ্ধার করছে ফায়ার সার্ভিস ◈ ভারত- বাংলাদেশের সম্পর্কের শেকড় অনেক গভীরে:কোলকাতায় নৌপরিবহন প্রতিমন্ত্রী ◈ বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ ১৫৭ বিদেশি বন্দিকে নিজ নিজ দেশে ফেরত পাঠাতে হাইকোর্টের নির্দেশ ◈ শুক্রবার কমছে সয়াবিন তেলের দাম ◈ ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু জাতিসংঘেরও ১৫ বছর আগে শিশু আইন প্রণয়ন করেন: আইনমন্ত্রী  ◈ বিপিএলের ফাইনাল ম্যাচের সময় চূড়ান্ত করলো বিসিবি ◈ সাবেক স্বামীর দেওয়া আগুনে দগ্ধ চিকিৎসক লতা মারা গেছেন ◈ সরকারি হাসপাতালে বিনামূল্যে ঔষধ-পত্র ও চিকিৎসা সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ২০ নভেম্বর, ২০২৩, ০৬:২৫ বিকাল
আপডেট : ২০ নভেম্বর, ২০২৩, ০৬:২৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হরতালের সমর্থনে রাজধানীতে গণঅধিকার পরিষদের বিক্ষোভ মিছিল

রিয়াদ হাসান: [২] দ্বাদশ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদ এবং সরকারের পদত্যাগের একদফা দাবিতে ৪৮ ঘণ্টা হরতালের সমর্থনে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গণঅধিকার পরিষদ (একাংশ)।

[৩] সোমবার (২০ নভেম্বর) দুপুরে সাড়ে ১২টার দিকে বিক্ষোভ মিছিলটি কালভার্ট রোড থেকে শুরু হয়ে বিএনপির নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়, নাইটিঙ্গেল মোড় হয়ে পল্টন মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলের নেতৃত্ব দেন সংগঠনের সদস্য সচিব (ভারপ্রাপ্ত) ফারুক হাসান। মিছিল শেষে কিছুক্ষণ পল্টন মোড় অবরোধ করে রাখেন গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা।

[৪] ফারুক হাসান বলেন, এই সরকার এখন বিভিন্ন রাজনৈতিক দলগুলোকে এমপি মন্ত্রিত্বের অফার দিচ্ছে নির্বাচনে নিয়ে যাওয়ার জন্য। আমরা পরিষ্কার ভাষায় বলতে চাই, গণঅধিকার পরিষদ শেখ হাসিনার অধীনে কোন পাতানো নির্বাচনে যাবেনা। যতই চাপ আসুক, যতই নির্যাতন আসুক আমরা প্রয়োজনে কেরানীগঞ্জ কারাগারে যাবো, তবুও এই সরকারের পাতানো ফাঁদে পা দিবোনা।

[৫] সরকার এখন লাগামছাড়া পাগলা ঘোরার মতন আচরণ শুরু করেছে উল্লেখ করে তিনি আরো বলেন, সরকার আমাদেরকে ভয় দেখাচ্ছে নির্বাচনে অংশ নেওয়ার জন্য। আমি সরকারের গোয়েন্দা সংস্থাকে বলেছি, কারাগারে যাবো তবুও অবৈধ সরকারের অধীনে নির্বাচনে যাবোনা।

[৬] গণঅধিকার পরিষদের যুগ্ম আহবায়ক কর্ণেল অব. মিয়া মসিউজ্জামান বলেন, বর্তমান এই শেখ হাসিনার সরকার হলেন নব্য রাজাকারের সরকার। যারা শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাবেন তারাও নব্য রাজাকার। আমরা গণঅধিকার পরিষদ এই নব্য রাজাকারের অধীনে কোন নির্বাচনে অংশ নিবোনা।

[৭] গণঅধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব তারেক রহমান বলেন, ভোটচোর সরকার এখন পাগল হয়ে গেছে। প্রধানমন্ত্রীর ছেলে জয় সাহেব বলে বিএনপি, জামায়াত নাকি ১০/১৫ বছর পরে আর থাকবেনা। আমরা বলতে চাই, আপনার আওয়মী লীগ আর কয় মাস টিকে সেটা নিয়ে ভাবেন। বিএনপি, জামায়াত এবং গণঅধিকার পরিষদ ঠিকই টিকে থাকবে।

[৮] গণঅধিকার পরিষদের নেতা মোজাম্মেল মিয়াজির সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন গণনেতা অধ্যাপক মাহবুব হোসেন, অ্যাডভোকেট শিরিন আকতার, জিয়াউর রহমান, আরিফ বিল্লাহ, মাহবুবুল হক শামীম, আব্দুল্লাহ, যুব অধিকার পরিষদের আহবায়ক সাকিব হোসাইন, ছাত্র অধিকার পরিষদের সদস্য সচিব মুনতাসীর মাহমুদ প্রমূখ। সম্পাদনা: তারিক আল বান্না

আরএইচ/টিএবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়