শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২০ নভেম্বর, ২০২৩, ০৬:২৫ বিকাল
আপডেট : ২০ নভেম্বর, ২০২৩, ০৬:২৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হরতালের সমর্থনে রাজধানীতে গণঅধিকার পরিষদের বিক্ষোভ মিছিল

রিয়াদ হাসান: [২] দ্বাদশ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদ এবং সরকারের পদত্যাগের একদফা দাবিতে ৪৮ ঘণ্টা হরতালের সমর্থনে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গণঅধিকার পরিষদ (একাংশ)।

[৩] সোমবার (২০ নভেম্বর) দুপুরে সাড়ে ১২টার দিকে বিক্ষোভ মিছিলটি কালভার্ট রোড থেকে শুরু হয়ে বিএনপির নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়, নাইটিঙ্গেল মোড় হয়ে পল্টন মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলের নেতৃত্ব দেন সংগঠনের সদস্য সচিব (ভারপ্রাপ্ত) ফারুক হাসান। মিছিল শেষে কিছুক্ষণ পল্টন মোড় অবরোধ করে রাখেন গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা।

[৪] ফারুক হাসান বলেন, এই সরকার এখন বিভিন্ন রাজনৈতিক দলগুলোকে এমপি মন্ত্রিত্বের অফার দিচ্ছে নির্বাচনে নিয়ে যাওয়ার জন্য। আমরা পরিষ্কার ভাষায় বলতে চাই, গণঅধিকার পরিষদ শেখ হাসিনার অধীনে কোন পাতানো নির্বাচনে যাবেনা। যতই চাপ আসুক, যতই নির্যাতন আসুক আমরা প্রয়োজনে কেরানীগঞ্জ কারাগারে যাবো, তবুও এই সরকারের পাতানো ফাঁদে পা দিবোনা।

[৫] সরকার এখন লাগামছাড়া পাগলা ঘোরার মতন আচরণ শুরু করেছে উল্লেখ করে তিনি আরো বলেন, সরকার আমাদেরকে ভয় দেখাচ্ছে নির্বাচনে অংশ নেওয়ার জন্য। আমি সরকারের গোয়েন্দা সংস্থাকে বলেছি, কারাগারে যাবো তবুও অবৈধ সরকারের অধীনে নির্বাচনে যাবোনা।

[৬] গণঅধিকার পরিষদের যুগ্ম আহবায়ক কর্ণেল অব. মিয়া মসিউজ্জামান বলেন, বর্তমান এই শেখ হাসিনার সরকার হলেন নব্য রাজাকারের সরকার। যারা শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাবেন তারাও নব্য রাজাকার। আমরা গণঅধিকার পরিষদ এই নব্য রাজাকারের অধীনে কোন নির্বাচনে অংশ নিবোনা।

[৭] গণঅধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব তারেক রহমান বলেন, ভোটচোর সরকার এখন পাগল হয়ে গেছে। প্রধানমন্ত্রীর ছেলে জয় সাহেব বলে বিএনপি, জামায়াত নাকি ১০/১৫ বছর পরে আর থাকবেনা। আমরা বলতে চাই, আপনার আওয়মী লীগ আর কয় মাস টিকে সেটা নিয়ে ভাবেন। বিএনপি, জামায়াত এবং গণঅধিকার পরিষদ ঠিকই টিকে থাকবে।

[৮] গণঅধিকার পরিষদের নেতা মোজাম্মেল মিয়াজির সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন গণনেতা অধ্যাপক মাহবুব হোসেন, অ্যাডভোকেট শিরিন আকতার, জিয়াউর রহমান, আরিফ বিল্লাহ, মাহবুবুল হক শামীম, আব্দুল্লাহ, যুব অধিকার পরিষদের আহবায়ক সাকিব হোসাইন, ছাত্র অধিকার পরিষদের সদস্য সচিব মুনতাসীর মাহমুদ প্রমূখ। সম্পাদনা: তারিক আল বান্না

আরএইচ/টিএবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়