শিরোনাম
◈ সাতক্ষীরায় এমপি দোলনের গাড়িতে হামলা ◈ চুয়াডাঙ্গার পরিস্থিতি এখন মরুভূমির মতো, তাপমাত্রা ৪১ দশমিক  ৫ ডিগ্রি ◈ ফরিদপুরে পঞ্চপল্লীতে গণপিটুনিতে ২ ভাই নিহতের ঘটনায় গ্রেপ্তার ১ ◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী

প্রকাশিত : ০৯ জুন, ২০২৩, ০৪:১২ দুপুর
আপডেট : ০৯ জুন, ২০২৩, ০৪:১২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এবারের আন্দোলন গণতন্ত্র হত্যাকারীদের তাড়ানোর আন্দোলন: দুদু

রিয়াদ হাসান: বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, বেগম খালেদা জিয়া যখন ১৬ টাকা দরে জনগণকে চাল দিয়েছে তখন এ সরকার বলেছিলো দশ টাকা দরে চাল খাওয়াবো। ঘরে ঘরে চাকরি দিবে, কৃষকদের ফ্রি সার দিবে। কিন্তু বাস্তবতা হচ্ছে জনগণ আজ আশি টাকা দরে চাল কেনে। জনগণকে দেওয়া প্রতিশ্রুতি রাখতে এ সরকার সীমাহীন ব্যর্থতার পরিচয় দিয়েছে। ফলে এবারের আন্দোলন হবে গণতন্ত্র হত্যাকারীদের তাড়ানোর আন্দোলন। 

শুক্রবার (৯ জুন) বাংলাদেশ জাতীয়তাবাদী চালক দলের আয়োজনে সারাদেশে ভয়াবহ লোডশেডিং ও দ্রব্যমূল্যের উধ্বগতির প্রতিবাদে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি৷ 

দুদু বলেন, লুটপাট, সীমাহীন দুর্নীতি, কালোবাজারি এখন নিয়মিত ঘটনা। এমন কোনো জিনিস নেই যেটা সাধারণ মানুষের আয়ত্বে আছে। বিশ্বের চোখে আমরা এখন এক অভাবী দেশ।

তিনি বলেন, দেশের পাওয়ার প্লান্টের বড় অংশের চুক্তিই ভারতের সাথে। ভারতে প্রচুর পরিমাণে প্রচুর কয়লা পাওয়া গেলেও আদানি গ্রুপের সাথে চুক্তিতে মালয়েশিয়া ও ইন্দোনেশিয়া থেকে কয়লা এনে বিদ্যুৎ উৎপাদন করার কথা বলা  হয়। এমন অস্ত্রচুক্তি কিসের ইংঙ্গিত দেয় সেটা সবাই জানে।  আজ পায়রা ও রামপাল বিদ্যুৎকেন্দ্র বন্ধ হয়ে গেছে। সরকারের মধ্যেও একটা ওলট-পালট অবস্থা শুরু হয়ে গেছে।
ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন,  প্রতিনিয়ত বিদ্যুৎতের দাম বাড়ছে। ইচ্ছামতো তারা চার্জ কাটছে। কিছুই বলা যাচ্ছে না। গ্রামের অনেক জায়গায় ষোলো থেকে আঠারো ঘন্টা বিদ্যুৎ থাকছে না। তাহলে এ ব্যর্থ সরকারের থাকার দরকার কী? যেখানে আওয়ামীলীগ থাকে সেখানে গণতন্ত্র থাকতে পারে না।

তিনি আরো বলেন, পার্লামেন্ট ভেঙ্গে ২০২৩ সালেই এই সরকারকে পদত্যাগ করতে হবে। এই সরকারের সাথে কোন সংলাপ নেই। কারণ শেখ হাসিনাকে জনগণ আর বিশ্বাস করে না। তারা ১৪ ও ১৮ সালে বিশ্বাস ভঙ্গ করেছে। বিএনপি আওয়ামীগের প্রতিপক্ষ নয় বরং প্রতিদ্বন্দ্বী । আমরা সঠিক নির্বাচন ও সংগ্রামের মধ্যেই ক্ষমতায় আসবো।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী চালক দলের সাধারণ সম্পাদক মো. জুয়েল খন্দকারসহ সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। সম্পাদনা: শামসুল হক বসুনিয়া

আরএইচ/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়