শিরোনাম
◈ অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে বিটিআরসিতে তালিকা পাঠানো হচ্ছে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ◈ পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু ◈ জলাবদ্ধতা নিরসনে ৭ কোটি ডলার ঋণ দেবে এডিবি ◈ ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী আরও হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল ◈ বেনজীর আহমেদের চ্যালেঞ্জ: কেউ দুর্নীতি প্রমাণ করতে পারলে তাকে সব সম্পত্তি দিয়ে দেবো (ভিডিও) ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৩ ডিগ্রি, হিট স্ট্রোকে একজনের মৃত্যু ◈ আইনজীবীদের গাউন পরতে হবে না: সুপ্রিমকোর্ট ◈ তীব্র গরমে স্কুল-কলেজ ও মাদরাসা আরও ৭ দিন বন্ধ ঘোষণা ◈ সিরিয়ায় আইএসের হামলায় ২৮ সেনা নিহত ◈ সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে, পতন অনিবার্য: রিজভী 

প্রকাশিত : ০৮ জুন, ২০২৩, ০৯:২৩ রাত
আপডেট : ০৮ জুন, ২০২৩, ০৯:২৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাবনায় হামলায় আহত ১০

দেশজুড়ে বিদ্যুৎ অফিসের সামনে বিএনপির অবস্থান ও স্মারকলিপি

রিয়াদ হাসান: অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎ খাতে দুর্নীতির প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকেই দেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ অফিসের সামনে অবস্থান নেন বিএনপি নেতাকর্মীরা। অবিলম্বে বিদ্যুৎ সংকট সমাধানের দাবিতে তারা স্মারকলিপিও দেন। কোথাও কোথাও এ কর্মসূচি পালনকালে পুলিশি বাধার মুখে পড়েন বিএনপি নেতাকর্মীরা। কিছু স্থানে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

ঢাকায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কার্যালয়ের সামনে অবস্থান ও স্মারকলিপি দেওয়ার কর্মসূচি পালন করতে যাওয়ার পথে বিএনপির মিছিলে বাধা দেয় পুলিশ। বাধার মুখে বিএনপির নেতাকর্মীরা আরামবাগ মোড়ে অবস্থান নেন। সেখানে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকসহ অন্যান্য নেতা সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। 

পরে ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক ও সাধারণ সম্পাদক নিপুন রায় চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল মতিঝিলের ওয়াপদা ভবনে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি পৌঁছে দেন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফরিদপুর জেলা বিএনপি বেলা ১১টায় শহরস্থ কাঠপট্টিতে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করে। তারা ওজোপাডিকো-১ (ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি) এর নির্বাহী প্রকৌশলী বরাবর স্মারকলিপি প্রদান করেন। 

পুলিশি বাধায় বগুড়ায় বিএনপির বিদুৎ অফিসের সামনের অবস্থান কর্মসূচি পণ্ড হয়ে গেছে। বাধা পেয়ে বিএনপির নেতাকর্মীরা শহরের শহীদ খোকন পার্কের সামনে অবস্থান নেন।  সকাল সাড়ে ১১টার দিকে শহরের নববাবাড়ী সড়কে বিএনপি কার্যালয় থেকে সংগঠনটির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে ফুলপট্টি এলাকায় প্রবেশ করতে চাইলে পুলিশ বিক্ষোভকারীদের বাধা দেয়।

পরে ঘটনাস্থলে উপস্থিত পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে বিএনপির সিনিয়র নেতাদের একটি দল বগুড়া নেসকোর কর্যালয়ে গিয়ে স্মারকলিপি জমা দেন।

পাবনায় অবস্থান ও বিক্ষোভ মিছিল শেষে ফেরার পথে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছেন স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিবসহ অন্তত ১০ জন আহত হন। দুপুর সাড়ে ১২টার দিকে পাবনা শহরের বড় ব্রিজের পাশে  লতিফ টাওয়ার সামনে এ ঘটনা ঘটে।

ময়মনসিংহে হারিকেন ও মোমবাতি নিয়ে শহরের বাতিরকল বিদ্যুৎ অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করে বিএনপির নেতাকর্মীরা। চুয়াডাঙ্গায় অবস্থান কর্মসূচি ও স্মারকলিপি প্রদান করেছে বিএনপি। 

এছাড়াও দেশজুড়ে বিভিন্ন জেলায় শান্তিপূর্ণভাবে এই কর্মসূচি পালিত হয়। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

আরএইচ/এসবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়