শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ০৪ জুন, ২০২৩, ১০:৫২ রাত
আপডেট : ০৫ জুন, ২০২৩, ০৬:০৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজধানীতে বিক্ষোভ সমাবেশের অনুমতি পায়নি জামায়াত

আমিনুল ইসলাম: তিন দাবিতে সোমবার বায়তুল মোকাররমে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছিল দলটি। এজন্য পুলিশের অনুমতি পেতে ২৪ ঘণ্টার আল্টিমেটামও দিয়েছিল তারা। কিন্তু অনুমতি দেয়নি ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপি কর্মকর্তারা বলছেন, অনুমতি ছাড়া মিছিল-সমাবেশের সুযোগ নেই। কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। এজন্য পুলিশের পক্ষ থেকে সব রকম প্রস্তুতি রয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশীদ জানিয়েছেন, জানমালের নিরাপত্তার কথা ভেবে ও অফিস আদালত খোলা থাকায় সোমবার তাদের এই বিক্ষোভ মিছিলের অনুমতি দেওয়া হচ্ছে না। 

রোববার দুপুরে তিনি সাংবাদিকদের বলেন, ডিএমপি কমিশনার জানমাল এবং অফিস আদালতের কথা চিন্তা করে জামায়াতকে সোমবার বিক্ষোভ সমাবেশ করতে নিষেধ করেছেন। তারপরও তারা মিছিলের প্রস্তুতি নিচ্ছে বলে আমরা ফেসবুকের মাধ্যমে দেখতে পাচ্ছি। বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে তারা বিভিন্ন ধরনের অপতৎপরতা চালাচ্ছে। তারা যদি পুলিশের নিষেধ অমান্য করে, জোর করে আইনশৃঙ্খলা বিঘ্ন করে, জানমালের ক্ষতি করে সমাবেশ করতে চায়, সেক্ষেত্রে পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।

হারুন অর রশীদ বলেন, তারা জাতীয় নির্বাচনের আগে হঠাৎ করে সমাবেশ করতে চায়, বিষয়টি আমরা তদন্ত করছি। পুলিশের নির্দেশনা অমান্য করে কেউ গাড়ি ভাঙচুর করলে উসকানিদাতাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, গত ২৯ মে বিক্ষোভ সমাবেশের অনুমতির জন্য জামায়াতের কয়েকজন নেতা ডিএমপির গেটে গেলে তাদের আটক করা হয়। যদিও আটকের কয়েক ঘণ্টা পর তাদের ছেড়ে দেওয়া হয়। সম্পাদনা: মাজহারুল ইসলাম

এআই/এমআই/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়