শিরোনাম
◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত

প্রকাশিত : ০৪ জুন, ২০২৩, ০৪:১৯ দুপুর
আপডেট : ০৪ জুন, ২০২৩, ১১:৩৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠিত হলে জনগণ সুষ্ঠুভাবে ভোট দিতে পারবে: রিজভী

রিয়াদ হাসান: বিএনপি সিনিয়র যুগ্ন মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, প্রধানমন্ত্রী বলেছেন স্যাংশনের বিষয়ে তার কোন মাথা ব্যথা নেই। উনার মাথাব্যথা শুধু নিরপেক্ষ সরকারের অধীনে, সুষ্ঠু নির্বাচনের কথা বললে ওনার মাথা ব্যথা বেড়ে যায় অসুস্থ হয়ে পড়ে।

রবিবার (৪ মে) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জিয়াউর রহমানের ৪২তম মূত্যবার্ষিকী উপলক্ষে দুস্থদের মাঝে খাবার বিতরণকালে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, আমাদের চলাচল, আমাদের কথা বলা, কোনটারই স্বাধীনতা নেই। এক দানবীয় শক্তি, জনগণের ভোট চুরি করে ক্ষমতায় বসে আছে। সুষ্ঠু নির্বাচনকে অদৃশ্য করে দিয়েছে। এদেরকে পরাজিত করতে হবে।

তিনি বলেন, শেখ হাসিনা জনগণকে শত্রু মনে করে বলেই দেশের সুষ্ঠু নির্বাচন দেন না। তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত হতে দেন না। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত হলে দেশের জনগণ সুষ্ঠুভাবে ভোট দিতে পারবে। আর জনগণ তাকে ভোট দেবে না এটা তিনি জানেন বলেই নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার আসতে দেন না।

বিএনপি এই শীর্ষ নেতা বলেন, দেশে যে দুঃশাসন চলছে আর এই দুঃশাসন নিয়ে আন্তর্জাতিক মহলে কথাবার্তা বলছে এটা তিনি (শেখ হাসিনা) তোয়াক্কা করেন না। এটা যদি তিনি তোয়াক্কা করতেন তাহলে দেশে সুশাসন দিতে হতো। সুষ্ঠু ভোট দিতে হতো। গুম খুনের কাজের সাথে নিজেকে জড়াতে পারতেন না। চৌধুরী আলমসহ বিএনপির অসংখ্য নেতা কর্মীদেরকে গুম-খুন করেছে তার অবৈধ শাসন প্রতিষ্ঠিত করার জন্য।

রিজভী বলেন, অবৈধ সরকার অবৈধ বাজেট দিয়েছে। সেটা নিয়ে কথা বলতে চাই না। তবে শিশু সহ ভিক্ষুক, রিক্সাওয়ালাদের রক্ত চুষে নিতে বাজেটে কর ধার্য্য করা হয়েছে। কারণ চিকিৎসা সহ-সরকারী সেবা নিতেই টিন লাগবে। ভিক্ষুক হলেও তাকে ২ হাজার টাকা কর দিতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ তাঁতী দলের সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে খাবার বিতরণ অনুষ্ঠানে এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, সদস্য সচিব মজিবুর রহমান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, ওলামা দলের নেতা শাহ মো. মাসুম বিল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন। সম্পাদনা: শামসুল হক বসুনিয়া

আরএইচ/এসএইচবি/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়