শিরোনাম
◈ আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক চেতনাকে সমুন্নত রাখতে বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী  ◈ মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে বিএনপির বেতনভুক্ত কেউ আছে: ড. হাছান মাহমুদ ◈ গাজীপুরে যুবককে গুলি করে হত্যা ◈ বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ল যুক্তরাষ্ট্র ◈ সংবাদপত্রকে জনগুরুত্বপূর্ণ শিল্প ঘোষণা ও কর কমানোর দাবি ◈ সচিব পদে পদোন্নতি ও রদবদল ◈ হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে কলকাতা ◈ কৃষি খাতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী ◈ বিএনপি নিরুৎসাহিত করায় ভোট কম পড়েছে: মন্তব্য সিইসির  ◈ আল জাজিরার তথ্যচিত্র ও মার্কিন নিষেধাজ্ঞা একই সূত্রে গাঁথা: জেনারেল আজিজ (অব.)

প্রকাশিত : ১৯ মার্চ, ২০২৩, ০৬:৩৬ বিকাল
আপডেট : ১৯ মার্চ, ২০২৩, ০৬:৩৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আওয়ামী লীগ শহীদ জিয়ার অনুদানের দল তাদের কৃতজ্ঞ থাকা উচিত: বুলু

বরকত উল্লাহ বুলুু

রিয়াদ হাসান: বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুু বলেন, শেখ হাসিনা ও আওয়ামী লীগের সমস্ত নেতাকর্মীদের জিয়াউর রহমান ও তার পরিবারের কাছে কৃতজ্ঞ থাকা উচিত। আপনার (শেখ হাসিনা) বাবা ১৯৭৫ সালের ২৫ সংবিধানে চতুর্থ সংশোধনীর মাধ্যমে, আওয়ামী লীগকে কবর দিয়ে তিনি বাকশাল কায়েম করেছিলেন। 

১৯৭৫ সালের ৭ নভেম্বর শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ক্ষমতায় এসে এদেশে আবার বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছিলেন। তখন জাতীয় সংসদের স্পিকার আব্দুল মালেক উকিল রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কাছে রাজনৈতিক দলগুলোকে রাজনীতি করার অনুমতি দেওয়ার আবেদন করেন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সেদিন আওয়ামী লীগকে অনুমোদন দিয়েছিলেন। আজকের আওয়ামী লীগ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের অনুদানকৃত দল। এটা শেখ মুজিবের আওয়ামী লীগ নয়। শেখ মুজিব আওয়ামী লীগকে কবর দিয়ে গেছেন।

রোববার (১৯ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মানুষ ভোট দিয়ে আপনাকে (শেখ হাসিনা) নির্বাচিত করেনি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকেরা ভোটের আগের রাতে ব্যালট বাক্সে ঢুকিয়ে আওয়ামী লীগকে নির্বাচিত ঘোষণা করে দিয়েছে। সে জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ কারো ওপর আওয়ামী লীগ সরকারের নিয়ন্ত্রণ নেই। তারা বলেন, আমরা যেভাবে বলবো, আপনারা সেভাবে চলবেন। অতএব, এর থেকে দেশকে উদ্ধার করতে হলে সমস্ত জনগোষ্ঠীকে ঐক্যবদ্ধ হতে হবে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা প্রশিক্ষণের পর দেশের মানুষের জান, মালের নিরাপত্তা দেওয়ার শপথ করেন। আপনারা তো আওয়ামী লুটেরাদের পাহারা দেওয়ার জন্য শপথ গ্রহণ করেননি। আওয়ামী লীগের লুটেরারা লুট, চুরি, ডাকাতি, মানুষের সম্পদ লুট করবে আর আপনারা তাদের পাহারা দেবেন, নিরাপদে বিদেশে যাওয়ার ব্যবস্থা করে দেবেন, এজন্য তো শপথ গ্রহণ করেননি।

জিসপের কেন্দ্রীয় কমিটির সভাপতি এম গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সভাপতি কাদের গণি চৌধুরী প্রমুখ।

আরএইচ/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়