শিরোনাম

প্রকাশিত : ০১ ডিসেম্বর, ২০২২, ০৬:২৬ সকাল
আপডেট : ০১ ডিসেম্বর, ২০২২, ০৭:০৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মানুষ পুড়িয়ে মারার উদ্দেশ্যে পল্টনে মহাসমাবেশ করতে চায় বিএনপি : নাছিম 

নাছিম 

এম এম লিংকন: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম আমাদের নতুন সময়ের সঙ্গে একান্ত আলাপচারিতায় বলেন, মানুষকে ভোগান্তি ও পুড়িয়ে মারার উদ্দেশ্যে নয়া পল্টনে মহাসমাবেশ করতে চায় বিএনপি। তবে দেশের একটি মানুষকেও বিএনপি ও জামায়াতের হাতে পুড়ে মরতে দেবে না আওয়ামী লীগ সরকার। 

এক প্রশ্নের জবাবে নাছিম বলেন, বিএনপি রাজনৈতিক দল হিসেবে সভা - সমাবেশ করতে পারে, এটা তাদের অধিকার। তবে, বিএনপি বলছে ১০ ডিসেম্বর কমপক্ষে ১০ লাখ লোকের জনসমাগম হবে। তাহলে নয়া পল্টনের রাস্তাসহ ফুটপাতে সব মিলিয়ে সব্বোর্চ্চ ৪০-৫০ হাজার লোকের জায়গা হতে পারে । এই ৫০ হাজার লোকের সমাবেশ হলেই রাস্তায় মানুষের চরম ভোগান্তি হবে। এমন সময় দেখা যেতে পারে তারা আগের মত সহিংসতা করে পেট্রল বোমা ছুঁড়ে মানুষ মারবে। আমরা এটা হতে দিবো না । এমনটা করতে চাইলে তাদের কঠোরভাবে দমন করা হবে।  

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, সোহরাওয়ার্দী উদ্যান হলো এ দেশের সব চেয়ে ঐতিহ্যবাহী স্থান। এই জায়গা সবার জন্য, এটা কারো একার নয়। তাদের সমাবেশের কথা ভেবে আমরা ছাত্রলীগের সম্মেলন এগিয়ে নিয়েছি। এটা আমাদের সভাপতি শেখ হাসিনার মহানুভবতার উদাহরণ। অথচ তাদের সব সময় টার্গেট হলো আমাদের নেতাকে হত্যা করা। এটা জানার পরও বিএনপিকে রাজনীতিতে অনেক ছাড় দিচ্ছেন আমাদের সভাপতি। 

সোহরাওয়ার্দী উদ্দ্যানে সমাবেশ করতে বিএনপিকে ২৬ টি শর্ত জুড়ে দিয়েছে ডিএমপি। কিছু শর্ত শিথিল করতে আওয়ামী লীগের পক্ষ থেকে কোন ছাড় দেওয়া হবে কিনা এমন প্রশ্নের উত্তরে কৃষিবিদ বাহাউদ্দিন নাছিম বলেন, আমাদের দলীয় সভা সমাবেশে করার সময়ও ডিএমপি অনেক শর্ত জুড়ে দেয়। এটা আইন শৃঙ্খলা বাহিনী সিদ্ধান্ত নিবে। তবে, বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চাইলে আমাদের পক্ষ থেকে কিছু শর্ত শিথিল করার জন্য ডিএমপিকে বলার চেষ্টা করবো। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়