শিরোনাম

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ০৭:২৫ বিকাল
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ০৭:২৫ বিকাল

প্রতিবেদক : শাখাওয়াত মুকুল

যেকোন ত্যাগের বিনিময়ে ফ্যাসিবাদী সরকারের পতন ঘটাবো: মির্জা ফখরুল 

যুবদল নেতা শাওনের জানাজায় মির্জা ফখরুল ইসলাম

শাখাওয়াত মুকুল: বিএনপি মহাসচিব বলেছেন, যেকোন ত্যাগের বিনিময়ে ফ্যসিবাদী কর্তৃত্ববাধী সরকারের পতন ঘটানো হবে। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মুন্সিগঞ্জের যুবদল নেতা শাওনের জানাজার পূর্বে এসব কথা বলেন তিনি। 

এ সময় তিনি বলেন, শাওনের রক্ত আমাদেরকে আজ নতুন করে শপথ করাচ্ছে। আমরা শাওনের আত্মত্যাগের প্রতিদান দেবো। তাই আমরা শপথ নেবো শাওন যে গণতন্ত্রের জন্য, মানুষের অধিকারের জন্য, ভোটাধিকারের জন্য প্রাণ দিয়েছে। সেসব অধিকারের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করবো। জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারলেই শাওনের আত্মা শান্তি পাবে। 

গত বুধবার মুন্সিগঞ্জের মুক্তারপুরে বিএনপির সমাবেশের পূর্বে পুলিশের সঙ্গে সংঘর্ষে মাথায় গুলিবিদ্ধ হন যুবদল নেতা শহিদুল ইসলাম শাওন। আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিউতে ভর্তি করা তাকে। একদিন পর বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার সময় চিকিৎসাধীন অবস্থায় শাওন মারা যান। ময়নাতদন্ত শেষে শুক্রবার সন্ধ্যা ৬টার সময় বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার জানাজা অনুষ্ঠিত হয়। 

এদিকে, যুবদল নেতা শাওনের মুত্যুতে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। শনিবার (আজ) বেলা ৩টার সময় নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

তিনি আরও বলেন, এই সরকার বলেছিল ১০টাকা কেজিতে চাল খাওয়াবে। আজ চালের কেজি ৬০টাকা। তারা বলেছে ঘরে ঘরে চাকরি দেবে। চাকরি তারা দিতে পারেনি। আজ উল্টো ঘরে ঘরে বেকার। এই সরকার বলে তারা নাকি অর্থনৈতিক উন্নতি করেছে। কোথায় এই উন্নয়ন? এখনও সাড়ে ৯৪ বিলিয়ন ডলার বৈদেশিক ঋণ আছে। ঋণ করে কি ভাল থাকা যায়?

রিজার্ভের কথা তারা বলেছেন। এই রিজার্ভ এসেছে তৈরি পোশাক শিল্পের মাধ্যমে এবং জনশক্তি রপ্তানির মাধ্যমে। এই  পোশাক শিল্প প্রতিষ্ঠা ও জনশক্তি রপ্তানি শুরু করেছেন জিয়াউর রহমান। যিনি দেশের স্বাধীনতা ঘোষণা করেছেন। আজ আপনারা তার বীর উত্তম খেতাব কেড়ে নিতে চান। 

সারা পৃথিবীর মানুষ বলে বাংলাদেশে ভোট কারচুপি হয়। আপনারা অস্বীকার করেন। লজ্জা না থাকলে যা হয়। বিদেশে গিয়েও বলেন, আওয়ামী লীগ সরকারের আমলেই নাকি নিরপেক্ষ নির্বাচন হয়। এসব মিথ্যাচার। মিথ্যা কথা বলে কাউকে বিশ্বাস করাতে পারবেন না। 

তিনি বলেন, অবৈধভাবে এখনও ক্ষমতায় বসে আছেন। তাই আপনাদের সুযোগ দিচ্ছি। পদত্যাগ করুন। ক্ষমতা ছেড়ে  চলে যান। আমরা চাই একটা নিরপেক্ষ সরকার গঠন করে, নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন দিতে হবে।

  • সর্বশেষ