শিরোনাম
◈ নির্বাচনকে কেন্দ্র করে অনেক খেলা চলছে: ওবায়দুল কাদের ◈ হত্যাচেষ্টার অভিযোগ: থানায় জিডি করলেন চিত্রনায়িকা বুবলি ◈ দাম কমলো সয়াবিন তেলের  ◈ যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী  ◈ সেপ্টেম্বরে সড়ক দুর্ঘটনায় নিহত ৪৭৬, নিহতদের এক-পঞ্চমাংশের বেশি পথচারী ◈ ‘অর্থনীতিসহ সার্বিক পরিস্থিতি নাজুক হওয়ায় দেশ এখন দেউলিয়ার পথে’ ◈ বঙ্গোপসাগরে চলতি মাসে ২-১টি লঘুচাপ সৃষ্টি হয়ে ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে: আবহাওয়া অধিদপ্তর ◈ প্রেস ক্লাবে তোয়াব খানের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত ◈ নেতাকর্মীদের পুলিশের সামনে ঠেলে দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় বিএনপি: তথ্যমন্ত্রী ◈ সব আন্দোলনে নেতৃত্ব দিবেন বেগম খালেদা জিয়া: মির্জা ফখরুল

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ০৫:০৫ বিকাল
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ০৫:০৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পুনর্বাসন না করে উচ্ছেদ করা হবে না উর্দুভাষীদের: নানক

পথসভায় বক্তব্য রাখছেন জাহাঙ্গীর কবির নানক

এম এম লিংকন ও সৈয়দপুর প্রতিনিধি: রেলের ভূমিতে বসবাসকারী উর্দুভাষীদের পুনর্বাসন না করে উচ্ছেদ করা হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, মনে রাখবেন দেশে একজন শেখ হাসিনা রয়েছেন, তিনি থাকতে কেউ গৃহহীন হবেন না।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সৈয়দপুর উর্দুভাষী ক্যাম্প উন্নয়ন কমিটি আয়োজিত শহরের শহীদ স্মরণী চত্বরে অনুষ্ঠিত এক পথসভায় তিনি এ কথা বলেন। বিমানযোগে সৈয়দপুরে নেমে সড়ক পথে নানকের রংপুরে যাওয়ার পথে ওই সভা অনুষ্ঠিত হয়।  

পথসভায় নানক বলেন, গৃহ ও ভূমিহীন ৩০ লাখ পরিবারকে বর্তমান সরকার আশ্রয়ের ব্যবস্থা করেছেন। আপনারা (উর্দুভাষীরা) এক সময় ভোটার ছিলেন না উল্লেখ করে নানক বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের সে অধিকার দিয়েছে। এখন আপনাদের সন্তানরা লেখাপড়া শিখে উচ্চ শিক্ষায় শিক্ষিত হচ্ছে, সরকারি চাকরিও করছে।

পথসভায় উপস্থিত ছিলেন- নীলফামারী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, জেলা যুবলীগের সভাপতি শাহিদ মাহমুদ, ডোমার উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ, রংপুর জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক নাছিমা জামান ববি, সৈয়দপুর উপজেলা যুবলীগের আহ্বায়ক দিলনেওয়াজ খান প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়