শিরোনাম
◈ শান্তি-শৃঙ্খলা ফেরাতে আইনশৃঙ্খলা  বাহিনীকে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর ◈ সরকার আলোচনার কোনো পরিস্থিতি রাখেনি, কর্মসূচী অব্যাহত রাখার ঘোষণা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ◈ বিটিভিতে হামলা-আগুন, সম্প্রচার বন্ধ ◈ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ◈ আমরা ধৈর্যের পরীক্ষা দিচ্ছি, এটা দুর্বলতা নয়: ডিবিপ্রধান ◈ নরসিংদীতে গুলিতে নবম শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যু, আহত শতাধিক ◈ চট্টগ্রামে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ ২ ◈ নেত্রকোনায় ইউএনও, অতিরিক্ত পুলিশ সুপারসহ আহত অর্ধশত, ৭ আন্দোলনকারী গুলিবিদ্ধ ◈ শান্তিপূর্ণ সমাধানের দিকে এগোতে চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী ◈ শিক্ষার্থীদের পরিবর্তে বিএনপি-জামাত আগুন-সন্ত্রাস নিয়ে মাঠে নেমেছে: ওবায়দুল কাদের   

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ০৫:০৫ বিকাল
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ০৫:০৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পুনর্বাসন না করে উচ্ছেদ করা হবে না উর্দুভাষীদের: নানক

পথসভায় বক্তব্য রাখছেন জাহাঙ্গীর কবির নানক

এম এম লিংকন ও সৈয়দপুর প্রতিনিধি: রেলের ভূমিতে বসবাসকারী উর্দুভাষীদের পুনর্বাসন না করে উচ্ছেদ করা হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, মনে রাখবেন দেশে একজন শেখ হাসিনা রয়েছেন, তিনি থাকতে কেউ গৃহহীন হবেন না।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সৈয়দপুর উর্দুভাষী ক্যাম্প উন্নয়ন কমিটি আয়োজিত শহরের শহীদ স্মরণী চত্বরে অনুষ্ঠিত এক পথসভায় তিনি এ কথা বলেন। বিমানযোগে সৈয়দপুরে নেমে সড়ক পথে নানকের রংপুরে যাওয়ার পথে ওই সভা অনুষ্ঠিত হয়।  

পথসভায় নানক বলেন, গৃহ ও ভূমিহীন ৩০ লাখ পরিবারকে বর্তমান সরকার আশ্রয়ের ব্যবস্থা করেছেন। আপনারা (উর্দুভাষীরা) এক সময় ভোটার ছিলেন না উল্লেখ করে নানক বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের সে অধিকার দিয়েছে। এখন আপনাদের সন্তানরা লেখাপড়া শিখে উচ্চ শিক্ষায় শিক্ষিত হচ্ছে, সরকারি চাকরিও করছে।

পথসভায় উপস্থিত ছিলেন- নীলফামারী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, জেলা যুবলীগের সভাপতি শাহিদ মাহমুদ, ডোমার উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ, রংপুর জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক নাছিমা জামান ববি, সৈয়দপুর উপজেলা যুবলীগের আহ্বায়ক দিলনেওয়াজ খান প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়