শিরোনাম
◈ মিয়ানমার সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণে সেন্টমার্টিন পরিদর্শন বিজিবি মহাপরিচালকের ◈ প্রধানমন্ত্রীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মো‌দি ◈ আজ জামারাতে পাথর নিক্ষেপ করবেন হাজিরা ◈ রাজধানীতে ঈদের দিন বৃষ্টির সম্ভাবনা ◈ রাফাহ’য় হামাসের সফল হামলা, ৮ ইসরায়েলি সেনা নিহত ◈ সৌদি আরবের সঙ্গে মিল রেখে পান্থপথে ঈদের জামাত অনুষ্ঠিত ◈ ফুটপাতের শরবত খেয়ে গণপরিবহনের ৪ শ্রমিক অসুস্থ, ঢামেকে ভর্তি ◈ ঈদগাহ গুলোতে মেডিকেল টিম রাখাসহ ঈদে স্বাস্থ্য নিশ্চিতে ১৪ নির্দেশনা  ◈ পশুরহাটে ইউটিউবার ও টিকটকারের উৎপাতে অতিষ্ঠ ক্রেতা-বিক্রেতারা  ◈ রাঙ্গামাটিতে বজ্রপাতে নারীসহ ৪ জনের মৃত্যু

প্রকাশিত : ২২ মে, ২০২৪, ০৯:১১ রাত
আপডেট : ২৩ মে, ২০২৪, ০২:১০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আওয়ামী লীগের সংসদ সদস্যও ভারতে নিরাপদ নয়: মির্জা ফখরুল

সালেহ্ বিপ্লব: [২] বিএনপি মহাসচিব বলেন, শুধু সাধারণ নাগরিক নয়, ‘কথিত’ সংসদ সদস্যরাও আওয়ামী লীগের বন্ধুরাষ্ট্র ভারতেও নিরাপদ নয়। তাদের একজন এমপি নিখোঁজ হয়ে গেলেন, সেই খবর তারা দিতে পারল না। না পারল বাংলাদেশ সরকার, না পারল তাদের বন্ধুরাষ্ট্র ভারত।

[৩] বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা শেষে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি। 

[৪] কলকাতায় আওয়ামী লীগের ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মৃত্যু প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, আপনারা কি এখনও সরকারের সক্ষমতা দেখেন? আইনের শাসন প্রতিষ্ঠার কিংবা নাগরিকের অধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে?

[৫] এর পেছনে কী কারণ থাকতে পারে, তা নিয়ে সংশয় প্রকাশ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, আমরা কী মনে করব? এর একমাত্র কারণ হচ্ছে দুর্নীতি, টাকার পাহাড় গড়া এবং বিদেশে পাচার করা। ওইটারই কোনও ঘটনা এটা কি না, তা আমরা জানি না।  

[৬] তিনি বলেন, জাতির সামনে সমস্যা এই সরকার। গোটা জাতির আত্মা ধ্বংস করে দিয়েছে। গোটা দেশকে বিক্রি করে দিয়েছে।

[৭] সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার প্রসঙ্গ টেনে ফখরুল বলেন, এই নিষেধাজ্ঞা জাতির জন্য লজ্জাকর। তার জন্য দায়ী সরকার। সেনাবাহিনীকে অন্যায়ভাবে ব্যবহারের ফলে এই নিষেধাজ্ঞা। সরকারের কারণে সেনাবাহিনীকে হেয় প্রতিপন্ন করা করা হলে দেশের মানুষ কখনও মেনে নেবে না।

[৮] এর আগে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের ওপর মার্কিন নিষেধাজ্ঞার খবরে খুশি না হতে দলীয় সহকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

[৯] মির্জা ফখরুল বলেন, অন্যের ওপর নির্ভর না করে নিজের শক্তি দিয়েই বর্তমান সরকারকে পরাজিত করতে হবে। 

[১০] তিনি আরও বলেন, আমি যদি নিজের ঘর নিজে সামলাতে না পারি তবে অন্য কেউ আমার জন্য এটা করে দিবে না। আজিজের ওপর নিষেধাজ্ঞায় অনেকেই খুশি হতে পারেন। আমি মনে করি এটি বিভ্রান্তিকর এবং আমরা সবসময় বিভ্রান্ত হচ্ছি।

[১১] তিনি বলেন, আমেরিকা এর আগেও র‌্যাব, এলিট ফোর্স ও পুলিশ কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল কিন্তু বর্তমান সরকারের ভয়াবহ যাত্রা থামাতে পারেনি।

[১২] মির্জা ফখরুল আরও বলেন, আমাদের নিজের পায়ে দাঁড়াতে হবে, নিজের শক্তি দিয়ে দাঁড়াতে হবে এবং নিজেদের শক্তি দিয়ে তাদের পরাজিত করতে হবে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়