শিরোনাম
◈ যাত্রবাড়ীর সংঘর্ষে গুলিবিদ্ধ একজনের মৃত্যু ◈ নির্ধারিত সময়ে হল ছাড়ায় শিক্ষার্থীদের ধন্যবাদ দিলেন ঢাবি ভিসি ◈ ঢাবি উপাচার্যের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক; রাতে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ ◈ যাত্রাবাড়িতে পুলিশের সঙ্গে দুর্বৃত্তদের সংঘর্ষ, টোল প্লাজায় আগুন ◈ ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাতে আবার পুলিশ–শিক্ষার্থী সংঘর্ষ ◈ কোটা আন্দোলনকারীদের কমপ্লিট শাটডাউনে বিএনপির সমর্থন ◈ বিএনপি-জামাতের লাশের রাজনীতিতেই মানুষ নিহত হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ আগামীকাল সারাদেশে কোটা আন্দোলনরত শিক্ষার্থীদের ‘কমপ্লিট শাটডাউন' ◈ শিক্ষার্থীদের দাবির মুখে ছাত্র রাজনীতি বন্ধ ঘোষণা করলেন রাবি উপাচার্য ◈ সহিংসতার সঙ্গে কোটা আন্দোলনকারীদের সম্পর্ক নেই, সন্ত্রাসীরা সুযোগ নিয়েছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৫ জুন, ২০২৪, ০৬:৩০ বিকাল
আপডেট : ১৫ জুন, ২০২৪, ০৬:৩০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মুসলিম উম্মাহকে খেলাফত মজলিসের ঈদুল আজহার শুভেচ্ছা

রিয়াদ হাসান: [২] পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে দেশবাসী ও মুসলিম উম্মাহকে শুভেচ্ছা জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর মাওলানা আব্দুল বাসিত আজাদ ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। 

[৩] শনিবার এক বিবৃতিতে নেতৃদ্বয় এ শুভেচ্ছা জানান।

[৪] নেতৃদ্বয় বলেন, ত্যাগের মহিমায় সমুজ্জল পবিত্র ঈদুল আজহা আমাদের সকলের জীবনকে আরও উদ্ভাসিক করুন মহান আল্লাহর কাছে আমরা এই কামনা করছি। আল্লাহর সন্তুষ্টি অর্জনে নবী ইসমাঈল (আ.) নিজের জীবনকে উৎসর্গিত করার প্রচেষ্টা চালিয়েছিলেন। পশু জবাই করার সাথে সাথে আমাদের মনের পশুত্বকে কুরবানি দিয়ে সে ইসমাঈলী চেতনায় নিজেদেরকে শানিত করতে হবে। পবিত্র ঈদুল আজহা আমাদেরকে আল্লাহর সন্তুষ্টি ও তাকওয়া ভিত্তিক একটি সমৃদ্ধ সমাজ বিনির্মাণের শিক্ষা দেয়।

[৫] তারা আরো বলেন, এবারের ঈদুল আজহায় বাংলাদেশের জনগণ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের উচ্চমূল্যের চরম কষাঘাতের শিকার। পশুখাদ্যের উচ্চমূল্য ও চাঁদাবাজির কারণে কুরবানি পশুর চড়াদাম ও বিদ্যুৎ সংকটের কারণে এবার অনেকের ঈদ আনন্দ পূর্ণতায় পৌঁছবে না। দরিদ্র-অসহায় মানুষও যাতে ঈদের আনন্দ উপভোগ করতে পারে সামর্থবানদের এক্ষেত্রে এগিয়ে আসতে হবে।

[৬] নেতৃদ্বয় বলেন, কুরবানি পশুর চামড়ার ন্যায্য মূল্য নিশ্চিতে সরকারকে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করতে হবে। সড়ক ও ঘর-বাড়ির নিরাপত্তায় প্রশাসনের সর্বোচ্চ সহযোগিতা প্রাপ্তি নিশ্চিত করতে হবে।

[৭] নেতৃদ্বয় আশা প্রকাশ করেন অচিরেই গাজার রাফাসহ ফিলিস্তিনে ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ব সম্প্রদায় কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়