শিরোনাম
◈ যাত্রবাড়ীর সংঘর্ষে গুলিবিদ্ধ একজনের মৃত্যু ◈ নির্ধারিত সময়ে হল ছাড়ায় শিক্ষার্থীদের ধন্যবাদ দিলেন ঢাবি ভিসি ◈ ঢাবি উপাচার্যের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক; রাতে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ ◈ যাত্রাবাড়িতে পুলিশের সঙ্গে দুর্বৃত্তদের সংঘর্ষ, টোল প্লাজায় আগুন ◈ ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাতে আবার পুলিশ–শিক্ষার্থী সংঘর্ষ ◈ কোটা আন্দোলনকারীদের কমপ্লিট শাটডাউনে বিএনপির সমর্থন ◈ বিএনপি-জামাতের লাশের রাজনীতিতেই মানুষ নিহত হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ আগামীকাল সারাদেশে কোটা আন্দোলনরত শিক্ষার্থীদের ‘কমপ্লিট শাটডাউন' ◈ শিক্ষার্থীদের দাবির মুখে ছাত্র রাজনীতি বন্ধ ঘোষণা করলেন রাবি উপাচার্য ◈ সহিংসতার সঙ্গে কোটা আন্দোলনকারীদের সম্পর্ক নেই, সন্ত্রাসীরা সুযোগ নিয়েছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৫ জুন, ২০২৪, ০৬:১০ বিকাল
আপডেট : ১৫ জুন, ২০২৪, ০৬:১০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্ব মুসলিমকে বিএনপির ঈদ শুভেচ্ছা 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

রিয়াদ হাসান: [২] পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলমানকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

[৩] শনিবার (১৫ জুন) পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে এক বাণীতে এ শুভেচ্ছা জানান তিনি।

[৪.১] বিএনপি মহাসচিব বলেন, আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জনের জন্য পরম ত্যাগের নির্দেশনা স্বরূপ কোরবানি বা ঈদুল আজহা পালন করা হয়। মহান আল্লাহ তায়ালার নৈকট্য লাভের জন্য বিশ্ব মুসলমানরা ঈদুল আজহার উৎসবে মিলিত হয়। 

[৪.২] পশু কোরবানির পাশাপাশি মনের সকল পঙ্কিলতা ও অশুভ ভাবনাকে পরিহার করে সহজ, সরল, অনাড়ম্বর জীবন-যাপনের মাধ্যমে স্রষ্টার সন্তুষ্টি অর্জনে ব্রতি হওয়াই আমাদের কর্তব্য। কোরবানির মহিমান্বিত শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে মানব কল্যাণে নিজেদের উৎসর্গ করা আমাদের লক্ষ্য হওয়া উচিৎ। 

[৫] তিনি বলেন, দেশ এখন এক চরম দুঃশাসনে পিষ্ট। দানবীয় শাসনের যাঁতাকলে জনগণ রুদ্ধশ্বাস জীবন যাপন করছে। বর্তমান ডামি আওয়ামী সরকার নিজেদের ব্যর্থতা ঢাকতে নানা ধরনের কুটিল চক্রান্তের আশ্রয় নিয়ে ক্রমাগত জনগণকে প্রতারিত করছে। অধিকারহীন দেশের মানুষ ক্ষুধা-অনাহারের দুঃসহ জীবন যাপন করছে।

[৬] মির্জা ফখরুল বলেন, আত্মত্যাগের এক অবিস্মরণীয় ঘটনার প্রেক্ষিতে আল্লাহ তায়ালার কুরবানীর বিধান মানবজাতির সৃষ্টিলগ্ন থেকেই কার্যকর হয়ে এসেছে। স্রষ্টার প্রতি নিঃস্বার্থ আত্মনিবেদন ও অনুপম আদর্শের প্রতীকী নিদর্শন হিসেবে বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানরা প্রতি বছর পশু কোরবানি দেয়, এর মাধ্যমে মহান আল্লাহ পাকের প্রতি নিবেদিত বান্দা হওয়ার প্রেরণা পায়। কোরবানির ঈদ বিশ্ব মুসলিমের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব।

[৭] বিএনপির এই নেতা আরও বলেন, যেকোন উৎসব বিশেষ সম্প্রদায়ের জন্য নয়, উৎসবের রয়েছে একটি সার্বজনীন বৈশিষ্ট্য। উৎসব মানবজাতির এমন এক সাগর তীর যেখানে ধর্ম-বর্ণ-জাতি নির্বিশেষে সকলেই শামিল হতে পারে। তাই ত্যাগের মহিমায় সকল স্বার্থচিন্তা পরিহার করে মানবকল্যাণ এবং সমাজে শান্তি, ন্যায়, সুবিচার ও সোহার্দ্য প্রতিষ্ঠায় আমাদেরকে সচেষ্ট হতে হবে। আসুন, আমরা অঙ্গীকার করি-কায়েমী স্বার্থকে এড়িয়ে ঈদুল আজহার এই আনন্দ, ত্যাগ ও উৎসবের দিনে অসহায়-নিরন্ন মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার।

[৮] তিনি বলেন, ঈদুল আযহা সকলের জীবনকে করে তুলুক আনন্দময়, মহান আল্লাহ তায়ালার দরবারে আমি এ প্রার্থনা জানাই। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়