শিরোনাম
◈ ঐক্যের ডাকে প্রমাণ হয়েছে স্বাধীনতা বিরোধী শক্তিই বিএনপি’র দোসর: ওবায়দুল কাদের ◈ গাজায় যুদ্ধবিরতির লক্ষ্যে রোমে ফের আলোচনা শুরু হচ্ছে রোববার ◈ বিবাহবিচ্ছেদের মামলা করায় পাকিস্তানে কন্যার পা কেটে নিলেন বাবা ◈ দ্রুত গাজায় যুদ্ধবিরতি চুক্তি করতে নেতানিয়াহুকে বাইডেনের তাগাদা ◈ দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ও সেতু ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী ◈ চলমান পরিস্থিতিতে তৈরি পোশাক খাতে আস্থার সংকটে ক্রেতারা ◈ শ্বেতাঙ্গ নারীদের জুম বৈঠকে কমলার জন্য ২০ লাখ ডলার সংগ্রহ ◈ এইচএসসির উত্তরপত্র আপাতত বোর্ডে না পাঠানোর নির্দেশ ◈ হত্যা চেষ্টার স্থলে ফিরে যাওয়ার সংকল্প ট্রাম্পের  ◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২১ মে, ২০২৪, ০৮:৪৯ রাত
আপডেট : ২১ মে, ২০২৪, ০৮:৪৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বর্তমান ইসি রাজদরবারের গোপাল ভাঁড়ে পরিণত হয়েছে: সালাম

রিয়াদ হাসান: [২] বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম বলেছেন, আমরা অনেক আগেই বলেছি বাংলাদেশে নির্বাচন ব্যবস্থা আর অবশিষ্ট নেই। মানুষ সরকারকে প্রত্যাখ্যান করে ভোট দিতে যায়নি অথচ তারা বলছে ধানকাটার জন্য মানুষ ভোট দিতে যায়নি।

[৩] মঙ্গলবার (২১ মে) বিকালে রাজধানীর নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ২নং জোনের সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

[৪] সালাম বলেন, বিভিন্ন বিদ্যুৎ কোম্পানির সঙ্গে সরকার চুক্তি করেছে যাদের কাছ থেকে কোনো বিদ্যুৎ কেনা হচ্ছে না, শুধুমাত্র লুটপাট করতেই কুইক রেন্টালের ভাড়া টাকার পরিবর্তে ডলারে দেওয়া হচ্ছে। এই লুটপাট বন্ধে সরকারের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে।

[৫] তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের জনপ্রিয়তা ও লজ্জা দিনে দিনে সমান হারে কমছে। একটি দল নিজের কর্মদোষে ধ্বংস ও নিশ্চিহ্ন হওয়ার এটা বড় লক্ষণ। মানুষের স্বতঃস্ফূর্ত প্রত্যাখ্যানে এবারের প্রহসনমূলক উপজেলা নির্বাচন অতীতের সব ইতিহাসকে ম্লান করে ফেলেছে। মানুষের এই মৌন অনাস্থা একসময় বিক্ষোভের অগ্নিস্ফুলিঙ্গে পরিণত হবে।

[৬] বিএনপির এই নেতা বলেন, সরকার সারাক্ষণ অস্থিরতায় থাকে। এই বুঝি তাদের পতনের হুইসেল বেজে উঠল। এই ভয় থেকেই সরকার বিএনপির একের পর এক নেতাকে কারাগারে নিচ্ছে। কিন্তু এসব গ্রেপ্তার করে পতন ঠেকানো যাবে না। এখনো সময় আছে, দেয়াল লিখন পড়ুন। মানুষের দেয়ালে পিঠ ঠেকে গেছে। তাই মানুষ ঘুরে দাঁড়ানোর আগেই মানে মানে কেটে পড়ুন।

[৭] ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, নাগরিকরা বিভিন্নভাবে সরকারকে বারবার প্রত্যাখ্যানের সংকেত দিচ্ছে। সরকার তলে তলে এই অনাস্থা ও প্রত্যাখ্যানে দিশাহারা হয়ে এখন আবোল তাবোল বক্তব্য দিচ্ছে। তিনি সরকারকে টালবাহানা বাদ দিয়ে অবৈধভাবে আঁকড়ে থাকা ক্ষমতার চেয়ার ছেড়ে দিয়ে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের হাতে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান।

[৮] এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবী, যুগ্ম আহ্বায়ক ইউনুস মৃধা, মোহাম্মদ মোহন, আব্দুস সাত্তার, হারুন-অর-রশিদ, লিটন মাহমুদ, কে সিকান্দার কাদির, হাজী কাজী মনির হোসেন, সদস্য ও দপ্তরের দায়িত্বে সাইদুর রহমান মিন্টুসহ মতিঝিল, শাহজাহানপুর ও পল্টন থানা বিএনপির নেতারা। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়