শিরোনাম

প্রকাশিত : ০৩ মে, ২০২৪, ০৬:৫৪ বিকাল
আপডেট : ০৪ মে, ২০২৪, ০১:২৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নির্বাচন কমিশন উপজেলা নির্বাচনের নামে প্রহসন শুরু করে দিয়েছে: রিজভী

রিয়াদ হাসান: [২] বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, অভিনব ভোট ডাকাতির কারিগর শেখ হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন হওয়া অসম্ভব, এ কারণেই দেশের ৯৫ ভাগ ভোটার ৭ জানুয়ারির ডামি নির্বাচন বর্জন করেছে। যে কারণে জনগণ ডামি নির্বাচন বর্জন করেছিলেন এখনো সেই পরিস্থিতির উন্নতি হয়নি। গণতন্ত্রের প্রতি সংবেদনশীল জনগণ বিশ্বাস করে ক্রীতদাসের পক্ষে কখনোই স্বাধীন সিদ্ধান্ত নেয়া সম্ভব নয়। 

[৩] শুক্রবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

[৪] রিজভী বলেন, আওয়ামী লীগের ইচ্ছের বাইরে নির্বাচন কমিশনেরও সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা নেই। স্বৈরাচারী হাসিনা দেশের নির্বাচনী ব্যবস্থাকে সম্পূর্ণ ভঙ্গুর করে দিয়েছে। জাতীয় কিংবা স্থানীয় নির্বাচন, যে কোনো নির্বাচনেই আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা বিশ্বাস করে কোনোভাবে দলীয় মনোয়ন আদায় করতে পারলেই তাদের বিজয় নিশ্চিত। বিজয়ী হিসেবে ঘোষিত হতে তাদের শুধু কোনো রকমে নির্বাচনের দিনটি পার করার অপেক্ষা মাত্র।

[৫] তিনি বলেন, পার্শ্ববর্তী দেশের প্রকাশ্য মদদে গত ৭ জানুয়ারি গণ-বর্জিত ডামি নির্বাচনের পর দেশে প্রতিষ্ঠা করা হয়েছে এক ব্যক্তির স্বৈরশাসন। এক গভীর সংকটে পতিত হয়েছে মা-মাটি-মানুষ।

[৬] বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আরও বলেন, তিরোহিত করা হয়েছে ভোটাধিকার, মানবাধিকার, কথা বলার স্বাধীনতা। এই দ্বিতীয় বাকশালী সরকারের দন্ডমুন্ড শেখ হাসিনা সকল রাষ্ট্রীয় প্রতিষ্ঠান, রাজনীতি, অর্থনীতি, ধর্মীয় সামাজিক মূল্যবোধগুলোকেই বিনষ্ট করেই দেয়নি, ভবিষ্যতে একটি নতজানু পরগাছা প্রজন্ম তৈরী করতে দেশের শিল্প সংস্কৃতি শিক্ষাব্যবস্থাকেও সুকৌশলে ধ্বংস করে দেয়ার অপতৎপরতায় লিপ্ত হয়েছে।

[৭] তিনি বলেন, ইউনিভার্সিটি অব সাউথ আফ্রিকার প্রবেশদ্বারে লেখা রয়েছে  কোনো জাতিকে ধ্বংস করার জন্য পারমাণবিক হামলা কিংবা দূরপাল্লার ক্ষেপণাস্ত্র নিক্ষেপের দরকার নেই। বরং শিক্ষার মান বিনষ্ট করে শিক্ষার্থীদেরকে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের সুযোগ দিলেই যথেষ্ট। এ কথাটির তাৎপর্য বোঝার জন্য বাংলাদেশের বর্তমান শিক্ষাঙ্গণ এবং শিক্ষাব্যবস্থাই হতে পারে একটি নির্মম উদাহরণ।

[৮] রিজভী বলেন, এই ভয়াবহ পরিস্থিতিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সকলকে ঐক্যবদ্ধ থেকে আসন্ন লোক দেখানো উপজেলা নির্বাচন সর্বাত্মক বর্জনের মাধ্যমে প্রধানমন্ত্রীর স্বৈরতন্ত্র, ভোট ডাকাতির বিরুদ্ধে প্রতিবাদ জানানোর আহ্বান জানিয়েছেন। সম্পাদনা: এম খান

আরএইচ/আইকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়