শিরোনাম

প্রকাশিত : ২২ এপ্রিল, ২০২৪, ০৪:৪২ দুপুর
আপডেট : ২২ এপ্রিল, ২০২৪, ০৪:৪২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আন্দোলনে আমরা পিছপা হবো না: জয়নুল আবদিন ফারুক

রিয়াদ হাসান: [২] বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্য করে বলেছেন, আপনারা শহীদ জিয়ার মুক্তিযুদ্ধের ঘোষণাকে অস্বীকার করেন। আপনারা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলেন। আপনারা কোন সেক্টরে যুদ্ধ করেছেন, একবার দেশের জনগণের সামনে বলুন। ওবায়দুল কাদের একজন বড় দলের নেতা। তার কথাবার্তা সংযত হওয়া উচিত। আওয়ামী লীগকে বলতে চাই, বিএনপিকে আপনারা নিশ্চিহ্ন করতে পারবেন না। 

[৩] সোমবার (২২ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ভারতীয় পণ্য বর্জন ও তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী নবীন দল।

[৪] জয়নুল আবেদীন ফারুক বলেন, যুদ্ধ করে যে দেশ স্বাধীন করেছিলাম সেই স্বাধীন দেশের রাষ্ট্রক্ষমতা আজ এই দেশের জনগণের ওপরই অন্যায়  ভাবে ব্যবহার করা হচ্ছে। যে ভারতকে স্বাধীনতা যুদ্ধের সময় বন্ধু ভাবতাম, সেই ভারত আজ বাংলাদেশের মানুষের বুকের ওপর পাথরের মতো চেপে বসে আছে।

[৫] তিনি আরও বলেন, আপনারা যদি বাংলাদেশকে ভালোবাসেন তাহলে কেন এই অবৈধ সরকারের অবৈধ ক্ষমতা প্রয়োগে সহযোগিতা করে যাচ্ছেন। কেন অগণতান্ত্রিক আগ্রাসন চালাতে সাহায্য করছেন। ভারতের পণ্য বর্জন আন্দোলন চলছে, চলবে। ভারতের জনগণের বিরুদ্ধে আমরা নই, আমরা ভারতের আগ্রাসনের বিরুদ্ধে, কারণ আপনারা এদেশের গণতন্ত্র গলাটিপে হত্যার জন্য সাহায্য করেছেন।

[৬] সরকার বাংলাদেশের রাষ্ট্রীয় শক্তি ব্যবহার করে জনগণের ওপর নির্যাতন চালাচ্ছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, আপনারা গণতন্ত্রকে হত্যা করবেন, বিরোধীদের নির্যাতন করবেন এটা দেশের জনগণ মানবে না।

[৭] মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয় সম্পাদক মীর শরাফত আলী সপু, বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আ. সালাম আজাদ, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক কল্পনা রায়, জাতীয়তাবাদী নবীন দলের সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল রানা প্রমুখ। সম্পাদনা: কামরুজ্জামান

আরএইচ/কে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়