শিরোনাম
◈ সাম্প্রদায়িক সন্ত্রাসী অশুভ শক্তি বিএনপিকে প্রতিহত করতে হবে: ওবায়দুল কাদের  ◈ রাজধানী কারওয়ান বাজারে যমুনা এক্সপ্রেসের বগি লাইনচ্যুত ◈ মুজিবনগর দিবস, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ◈ তাপপ্রবাহ অব্যাহত থাকলে সন্ধ্যায় লোডশেডিং বাড়তে পারে ◈ বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আরও ৫০ বিজিপি সদস্যের অনুপ্রবেশ ◈ মহেশখালী সমন্বিত উন্নয়ন কর্তৃপক্ষ আইনের খসড়া আজ মন্ত্রিসভায় উঠছে ◈ গাজীপুরে কারখানায় বয়লার বিস্ফোরণে চীনা নাগরিকের মৃত্যু ◈ প্রধানমন্ত্রীর সৌদি আরব ও গাম্বিয়া সফর বাতিল ◈ এ বছর জিডিপি প্রবৃদ্ধি হতে পারে ৫.৭%: আইএমএফ ◈ মার্চ মাসে সারাদেশে ৬২৪ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৫০, আহত ৬৮৪ 

প্রকাশিত : ০৪ মার্চ, ২০২৪, ০৩:৪৯ রাত
আপডেট : ০৪ মার্চ, ২০২৪, ০৩:৪৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অসুখী জীবন যাপনের চাইতে কারও কাছে বিচ্ছেদ শ্রেয় মনে হওয়াটাও স্বাভাবিক 

আঁখি ভদ্র: বহুদিন বিবাহ বন্ধনে আবদ্ধ থাকার পর কোনো দম্পতি যখন বন্ধন থেকে আলাদা হয়, একে অন্যের সম্পর্কে খুব ভালো ভালো কথা বলে। একটা শ্রেণির মানুষ অন্তত তাই করে। বিবাহ বিচ্ছেদের পর ফেসবুকে স্ট্যাটাস দেন, ‘পৃথিবীর সবচাইতে ভালো মানুষটার সাথে থাকতে না পারাটা অনেক বড় ব্যার্থতা’। আমি আক্ষরিক অর্থেই এসবকে নাটক ভাবতাম। ভাবতাম এতোই ভালো তাইলে ছাড়লা কেন? 

পরিবর্তনগুলো তো এভাবেই আসে, তাই দিনে দিনে আমিও বুঝেছি ভালো মানুষ আর ভালো স্বামী কিংবা একান্ত কাছের মানুষ দুটো আলাদা বিষয়। একইভাবে স্ত্রী বা নারীর ক্ষেত্রেও তাই। মানুষ হিসেবে সে যতোটা ভালো, গুরুত্বপূর্ণ নয় সে স্বামী বা স্ত্রী হিসেবেও তুলসীপাতাসম হবে। জীবনসঙ্গীর সাথে তার আচরণ আর বাকি দশজনের সাথে আচরণ ভিন্ন হতেই পারে! এটা খুব স্বাভাবিক ব্যাপার। 
আমরা হা করে থাকবোÑ হায় হায় এত ভালো মানুষের সাথে আবার বিচ্ছেদ? জি হতে পারে, তার সঙ্গী কিংবা সঙ্গিনী হয়তো তার সঙ্গে ‘সুখী’ নন। কোনো অভিযোগ নেই, কিন্তু সুখী ননÑ এটাও হতে পারে। অসুখী জীবন যাপনের চাইতে তার কাছে বিচ্ছেদ শ্রেয় মনে হওয়াটাও স্বাভাবিক। ওঃ'ং ধষষ ধনড়ঁঃ ধঃঃধপসবহঃ. ফেসবুকে ২-৩-২৪ প্রকাশিত হয়েছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়