শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ০৭:২৫ বিকাল
আপডেট : ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ০১:৫৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশে চিকিৎসা সেবা নিতে রোগী আসতে শুরু করেছে বাহির থেকে: স্বাস্থ্যমন্ত্রী

শাহীন খন্দকার: [২] স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, আপনারা জানেন বাংলাদেশে বর্তমানে দেশের বাহির থেকে চিকিৎসা সেবা নিতে রোগী আসতে শুরু করেছে। ভুটান থেকে আমাদের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে একজন রোগী চিকিৎসা নিয়েছেন। মন্ত্রী বলেন, কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা দিয়ে চিকিৎসকদের দোষারোপ করা যাবে না।

[৩] স্বাস্থ্য মন্ত্রী বলেন, রোগীদের সুরক্ষা দেওয়ার সব দায়িত্ব  এবং  চিকিৎসকদের সুরক্ষার বিষয়টি দেখার দায়িত্বও আমার। আজ বুধবার (২৮ফেব্রুয়ারি) ঢাকা মেডিকেল কলেজের মিলন অডিটোরিয়ামে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন নর্থ আমেরিকা আয়োজিত ইকুইপমেন্ট হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ তিনি এসব কথা বলেন।

[৪] মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, আমি বলব ঢাকা মেডিকেলের চিকিৎসকরা যে পরিমাণ পরিশ্রম করে তাদেরকে আমি মনে করি নোবেল পুরস্কার দেওয়া উচিত।  এসময়ে ওষুধের দাম বৃদ্ধির বিষয় তিনি বলেন, আমরা গতকাল তাদের সঙ্গে বসেছিলাম কিভাবে ওষুধের দাম কমানো যায়, সে বিষয়টি সমাধান করার চেষ্টা চলছে। পরে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন নর্থ আমেরিকার পক্ষ থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পোর্টেবল আলট্রাসনোগ্রাফি মেশিন, অক্সিজেন মেশিন এবং বিভিন্ন ইকুইপমেন্ট হস্তান্তর করা হয়।

[৫] অনুষ্ঠানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান, ঢাকা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. দেবেশ চন্দ্র ও হাসপাতাল ও কলেজের চিকিৎসকরা উপস্থিত ছিলেন। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়