শিরোনাম
◈ সাম্প্রদায়িক সন্ত্রাসী অশুভ শক্তি বিএনপিকে প্রতিহত করতে হবে: ওবায়দুল কাদের  ◈ রাজধানী কারওয়ান বাজারে যমুনা এক্সপ্রেসের বগি লাইনচ্যুত ◈ মুজিবনগর দিবস, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ◈ তাপপ্রবাহ অব্যাহত থাকলে সন্ধ্যায় লোডশেডিং বাড়তে পারে ◈ বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আরও ৫০ বিজিপি সদস্যের অনুপ্রবেশ ◈ মহেশখালী সমন্বিত উন্নয়ন কর্তৃপক্ষ আইনের খসড়া আজ মন্ত্রিসভায় উঠছে ◈ গাজীপুরে কারখানায় বয়লার বিস্ফোরণে চীনা নাগরিকের মৃত্যু ◈ প্রধানমন্ত্রীর সৌদি আরব ও গাম্বিয়া সফর বাতিল ◈ এ বছর জিডিপি প্রবৃদ্ধি হতে পারে ৫.৭%: আইএমএফ ◈ মার্চ মাসে সারাদেশে ৬২৪ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৫০, আহত ৬৮৪ 

প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ০৭:২৫ বিকাল
আপডেট : ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ০১:৫৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশে চিকিৎসা সেবা নিতে রোগী আসতে শুরু করেছে বাহির থেকে: স্বাস্থ্যমন্ত্রী

শাহীন খন্দকার: [২] স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, আপনারা জানেন বাংলাদেশে বর্তমানে দেশের বাহির থেকে চিকিৎসা সেবা নিতে রোগী আসতে শুরু করেছে। ভুটান থেকে আমাদের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে একজন রোগী চিকিৎসা নিয়েছেন। মন্ত্রী বলেন, কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা দিয়ে চিকিৎসকদের দোষারোপ করা যাবে না।

[৩] স্বাস্থ্য মন্ত্রী বলেন, রোগীদের সুরক্ষা দেওয়ার সব দায়িত্ব  এবং  চিকিৎসকদের সুরক্ষার বিষয়টি দেখার দায়িত্বও আমার। আজ বুধবার (২৮ফেব্রুয়ারি) ঢাকা মেডিকেল কলেজের মিলন অডিটোরিয়ামে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন নর্থ আমেরিকা আয়োজিত ইকুইপমেন্ট হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ তিনি এসব কথা বলেন।

[৪] মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, আমি বলব ঢাকা মেডিকেলের চিকিৎসকরা যে পরিমাণ পরিশ্রম করে তাদেরকে আমি মনে করি নোবেল পুরস্কার দেওয়া উচিত।  এসময়ে ওষুধের দাম বৃদ্ধির বিষয় তিনি বলেন, আমরা গতকাল তাদের সঙ্গে বসেছিলাম কিভাবে ওষুধের দাম কমানো যায়, সে বিষয়টি সমাধান করার চেষ্টা চলছে। পরে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন নর্থ আমেরিকার পক্ষ থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পোর্টেবল আলট্রাসনোগ্রাফি মেশিন, অক্সিজেন মেশিন এবং বিভিন্ন ইকুইপমেন্ট হস্তান্তর করা হয়।

[৫] অনুষ্ঠানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান, ঢাকা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. দেবেশ চন্দ্র ও হাসপাতাল ও কলেজের চিকিৎসকরা উপস্থিত ছিলেন। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়