শিরোনাম
◈ আমি আওয়ামী লীগে ছিলাম, আছি ও থাকব: সোহেল তাজ ◈ রুশ তেল পরিশোধনের পর যুক্তরাষ্ট্রে রফতানি করছে ভারত, ক্ষুব্ধ যুক্তরাষ্ট্র ◈ মুক্তিযুদ্ধের পরাজিত অপশক্তির ষড়যন্ত্র থেমে থাকেনি: জয় ◈ চকবাজারে পলিথিন কারখানায় আগুন নিয়ন্ত্রণে ◈ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ◈ মডার্না-অ্যাস্ট্রাজেনেকা গ্রহীতারা দ্বিতীয় ডোজে পাবেন ফাইজার ◈ শ্বাসরোধ করেই সেই শিক্ষিকার মৃত্যু ◈ বাংলাদেশকে নিয়ে দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে : পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু হত্যার প্রধান সুবিধাভোগী জিয়া: তথ্যমন্ত্রী ◈ জাতির পিতার স্বপ্ন পূরণ করছেন শেখ হাসিনা: ওবায়দুল কাদের

প্রকাশিত : ২২ জুন, ২০২২, ১০:২০ রাত
আপডেট : ২২ জুন, ২০২২, ১০:২০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সংসদে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

‘৭০ শতাংশ মানুষকে ২৮ কোটি ভ্যাকসিন দেয়া হয়েছে’

জাহিদ মালেক

মনিরুল ইসলাম: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, প্রধানমন্ত্রী বিশ্বের সেরা বার্ন এণ্ড প্লাস্টিক ইউনিট নির্মান করেছেন। করোনার সময় ১২০টি হাসপাতালে অক্সিজেন লাইন স্থাপণ করা হয়েছে। আইসিইউ বেড দুই হাজারের মত করা হয়েছে। দেশের ৭০ শতাংশ মানুষকে ২৮ কোটি ভ্যাকসিন দেয়া হয়েছে। করোনা নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী সব সময় আমাদের পরামর্শ ও দিক নির্দেশনা দেওয়ায় সারা বিশ্বে আমাদের দেশ ৫ম ও এশিয়াতে প্রথম স্থান দখল করেছে।

বুধবার (২২ জুন) জাতীয় সংসদ অধিবেশনে ওই আলোচনায় সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও প্যানেল সভাপতি এ বি তাজুল ইসলাম। 

আলোচনায় অংশ নেন স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক বলেন, সারাদেশে উন্নযন এখন দৃশ্যমান। তাই দিশেহারা হয়ে সরকারের বিরুদ্ধে মিথ্যাচারে লিপ্ত একটি মহল। এ সম্পর্কে সতর্ক থাকতে হবে। যারা ষড়যন্ত্র ও হত্যার রাজনীতি করে তাদের প্রত্যাখ্যান করে উন্নয়নের পক্ষে ঐক্যবদ্ধ থাকতে হবে।

তিনি বলেন, অনেক বাঁধা বিপত্তি উপেক্ষা করে প্রধানমন্ত্রী পদ্মা সেতু নির্মান করেছেন। ফ্রান্সে জন্য আইফেল টাওয়ার যেমন গর্বের, স্ট্যাচু অব লিবার্টি যেমন আমেরিকানদের জন্য গর্বের, চীনের জনগণের জন্য যেমন গ্রেট ওয়াল গর্বের তেমনি বাংলাদেশের জন্য পদ্মা সেতু গর্বের বস্তু। তিনি এসময় বিএনপির কর্মকাণ্ডের সমালোচনাও করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ২০০১ সালে বিএনপি অগ্নি সন্ত্রাস করে, শিল্প কারখানায় অগ্নি সংযোগ করেছে, এটি কিসের আলামত?

  • সর্বশেষ