শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৪২ বিকাল
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:৪৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশ অভ্যন্তরীণ নিরাপত্তা নিয়ে যথেষ্ট সতর্ক: ওবায়দুল কাদের 

মাসুদ আলম: [২] আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি গুম ও খুন নিয়ে তথ্য উপাত্ত ছাড়া মিথ্যাচার করছে। দেশ বাঁচাও আন্দোলনের নামে তারা দেশটাকে ধ্বংস করতে, মানুষকে মেরে ফেলতে চায়। সব হিসাব দিতে হবে। বিএনপির আমলে আওয়ামী লীগের নেতাকর্মীরা রাজনৈতিক প্রতিপক্ষের দ্বারা গুম খুন হয়েছেন।

[৩] মঙ্গলবার বিকেলে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।  

[৪] তিনি আরও বলেন, বিএনপির নেতৃত্বে বিরোধী দল ক্রমাগত মিথ্যাচার এবং গুজবের মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করার অপকৌশল চালিয়ে যাচ্ছে। বিএনপি বলে, ১৩ জনকে জেলখানায় মেরে ফেলা হয়েছে। জেলখানায় যারা আছেন তারাও মানুষ। তাদেরও মৃত্যু হতে পারে। বিএনপির তালিকা দেয়া উচিত কে কে মারা গেছে। জেলে যারা মারা গেছে তাদের নিজেদের নেতাকর্মী দাবি করে বিএনপি। 

[৫] ওবায়দুল কাদের বলেন, দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে স্বতন্ত্রসহ ৪৮ জনকে মনোনয়ন দেবে আওয়ামী লীগ। এদের মধ্যে আমাদের শরিক দলগুলোও আসন পাবে। আর জাতীয় পার্টি দুটি আসন পাবে। বুধবার আওয়ামী লীগের বোর্ড মিটিং হবে। এতে সভাপতিত্ব করবেন শেখ হাসিনা। তিনি প্রার্থীর তালিকা চূড়ান্ত করবেন। 

[৬] মিয়ানমার ইস্যুতে তিনি আরও বলেন, বাংলাদেশ অভ্যন্তরীণ নিরাপত্তা নিয়ে যথেষ্ট সতর্ক। অস্ত্র নিয়ে প্রবেশের কোনো ঘটনা থাকলে খতিয়ে দেখা হবে।

[৭] ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। এ বিষয়ে জানতে চাইলে কাদের বলেন, মঈন খান পিটার হাসের সঙ্গে দেখা করেছে, তাতে আমাদের কী? দেখা করতেই পারেন।

[৮] তিনি আরও বলেন, তত্ত্বাবধায়ক ব্যবস্থা মরে ভূত হয়ে গেছে। পুরানো সেই সুরে, কে যেন আবার ডাকে। কিন্তু এত চক্রান্তের মধ্যেও এগিয়ে যাচ্ছে আওয়ামী লীগ। সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়