শিরোনাম
◈ ঈদুল আজহার আগে শ্রমিকদের বেতন-বোনাস দেওয়ার সিদ্ধান্ত ◈ সরকারের সঙ্গে নাগরিকের অংশীদারিত্ব তৈরি হলে সমস্যা সমাধান সহজ হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ করোনা ভাইরাসে আক্রান্ত অর্থমন্ত্রী ◈ সংখ্যালঘুদের বিপন্নতা অপপ্রচার: ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর ◈ বাংলাদেশের সঙ্গে বিশ্বাসের ঘাটতি দূর করতে চায় যুক্তরাষ্ট্র: ডোনাল্ড লু ◈ প্রধানমন্ত্রীর সঙ্গে জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেলের সাক্ষাৎ ◈ আচরণবিধি লঙ্ঘনে প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা বাতিল  ◈ সার আত্মসাতের মামলায় সাবেক এমপি পোটনসহ পাঁচজন কারাগারে ◈ মামলা নিষ্পত্তির আগে মৃত্যুদণ্ডের আসামিদের কনডেম সেলে নয়: হাইকোর্টের রায় স্থগিত ◈ জনসংখ্যার সুষ্ঠু ব্যবস্থাপনা টেকসই উন্নয়ন  লক্ষ্যমাত্রা অর্জনে গুরুত্বপূর্ণ নিয়ামক: প্রধানমন্ত্রী 

প্রকাশিত : ০৩ ডিসেম্বর, ২০২৩, ০৮:২৫ রাত
আপডেট : ০৩ ডিসেম্বর, ২০২৩, ০৮:২৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পেটে করে স্বর্ণ আনার অভিযোগে গ্রেপ্তার চারজন রিমান্ডে

এম.এ. লতিফ, আদালত প্রতিবেদক: [২] রোববার (৩ ডিসেম্বর) পেটের ভেতর করে ডিম্বাকৃতির স্বর্ণের বল নিয়ে ঢাকা বিমান বন্দরে অবতরণের পর গ্রেপ্তার হওয়া ৪ জনকে আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার উপ-পরিদর্শক সফিকুল ইসলাম সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেন। রিমান্ড শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদের আদালত প্রথম ফ্লাইটে আসা ৩ জনের প্রত্যেকের ৩ দিনের এবং দ্বিতীয় ফ্লাইটে আসা মো. আলী হোসেনের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।  

[৩] আদালতের বিমানবন্দর থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপ-পরিদর্শক মোজাফফর হোসেন ‘আমাদের সময় ডটকম’কে বিষয়টি নিশ্চিত করেন।

[৪] মামলা সূত্রে জানা যায়, দুবাই থেকে পেটের ভেতর করে স্বর্ণ নিয়ে পৃথক ফ্লাইটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে ধরা পড়েন ওই ৪ জন। 

[৫] শুক্রবার গভীর রাতে ও শনিবার ভোরে পৃথকভাবে তাদের গ্রেপ্তারের পর শনিবার চারজনের মধ্যে তিনজনের কাছ থেকে প্রাকৃতিক উপায়ে এবং অপরজনকে হাসপাতালে নিয়ে পেট থেকে স্বর্ণের বল বের করা হয়। উদ্ধার হওয়া এসব স্বর্ণের ওজন ৬ কেজি ৯৫৬ গ্রাম। যার মূল্য প্রায় ৭ কোটি টাকা। 

[৬] শুক্রবার দিবাগত রাত আড়াইটায় এমিরেটসের ১টি ফ্লাইটে ঢাকায় নামেন যাত্রী জসীম উদ্দিন (৪৭), লিটু মিয়া (৩৯) ও জুম্মন খান (৪৫)। শনিবার ভোর ৫টায় আরেকটি ফ্লাইটে ঢাকায় নামেন আলী হোসেন নামে আরও এক যাত্রী। বিমানবন্দরে নামার পর তাদের নজরদারি করে একটি গোয়েন্দা সংস্থা, কাস্টমস ও এপিবিএন কর্মকর্তারা। পরে তাদের আটক করে তাদের কাছে জানতে চাওয়া হয়, শুল্কযোগ্য কোনো পণ্য আছে কিনা। তারা অস্বীকার করে এবং তল্লাশি করেও তাদের কাছে কিছু পাওয়া যায়নি। পরবর্তীতে উত্তরার হলি ল্যাব ডায়াগনস্টিক সেন্টারে পাঠিয়ে এক্স-রে করলে পেটের ভেতর ডিম্বাকৃতির বস্তুর অস্তিত্ব পাওয়া যায়। সম্পাদনা: তারিক আল বান্না

  • সর্বশেষ
  • জনপ্রিয়