শিরোনাম
◈ সরকারের সঙ্গে নাগরিকের অংশীদারিত্ব তৈরি হলে সমস্যা সমাধান সহজ হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ করোনা ভাইরাসে আক্রান্ত অর্থমন্ত্রী ◈ সংখ্যালঘুদের বিপন্নতা অপপ্রচার: ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর ◈ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে সম্পর্ক পুনর্নির্মাণ করতে চাই: ডোনাল্ড লু ◈ প্রধানমন্ত্রীর সঙ্গে জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেলের সাক্ষাৎ ◈ আচরণবিধি লঙ্ঘনে প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা বাতিল  ◈ সার আত্মসাতের মামলায় সাবেক এমপি পোটনসহ পাঁচজন কারাগারে ◈ মামলা নিষ্পত্তির আগে মৃত্যুদণ্ডের আসামিদের কনডেম সেলে নয়: হাইকোর্টের রায় স্থগিত ◈ জনসংখ্যার সুষ্ঠু ব্যবস্থাপনা টেকসই উন্নয়ন  লক্ষ্যমাত্রা অর্জনে গুরুত্বপূর্ণ নিয়ামক: প্রধানমন্ত্রী  ◈ ৪৩ বছরের গাড়ি রাস্তায় কিভাবে চলে বিআরটিএ কর্মকর্তাদের কাছে চাইলেন ওবায়দুল কাদের

প্রকাশিত : ০৩ ডিসেম্বর, ২০২৩, ০৫:৪২ বিকাল
আপডেট : ০৩ ডিসেম্বর, ২০২৩, ০৫:৪২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডান্ডাবেরি পরিয়ে যুবদল নেতার চিকিৎসা নিয়ে হাইকোর্টের আদেশ সোমবার

আদালত প্রতিবেদক: [২] ডান্ডাবেড়ি পরিয়ে হৃদরোগে আক্রান্ত এক যুবদল নেতার চিকিৎসার ঘটনায় করা রিটের শুনানি হয়েছে রোববার দুপুরে। সোমবার আবার শুনানির পর আদেশ দিবেন হাইকোর্ট।

[৩] রিটটি ফাইল করার পর সাবেক অ্যাটর্নি জেনারেল ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী রোববার শুনানির জন্য সময় চান। এরপর বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহ’র সমন্বয়ে গঠিত বেঞ্চ দুপুর দুইটায় বিষয়টি শুনানি জন্য নির্ধারণ করেন। সে অনুযায়ী দুপুরে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী। তবে রাষ্ট্র পক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায় সোমবার শুনানি করতে চান। এরপর আদালত আদেশের জন্য সোমবার দিন ধার্য করেন।

[৪] ‘ডান্ডাবেড়ি পরিয়ে হৃদরোগে আক্রান্ত যুবদল নেতাকে চিকিৎসা’ শিরোনামে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন বুধবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহ’র সমন্বয়ে গঠিত বেঞ্চের নজরে আনেন সাবেক অ্যাটর্নি জেনারেল ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী। 

[৫] একপর্যায়ে অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী ওইদিন হাইকোর্টের কাছে এবিষয়ে সুয়ো মোটো আদেশ চান। তখন হাইকোর্ট বলেন আমরা এবিষয়ে সুয়োমোটো আদেশ দেবো না। আপনারা চাইলে (রিট) ফাইল করে আসতে পারেন।’ সে ধারাবাহিকতায় হাইকোর্টে একটি রিট করেন ওই যুবদল নেতার স্ত্রী। সম্পাদনা: ইকবাল খান

আইকে/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়