শিরোনাম
◈ রাজনীতি নিয়ে কোনো আলাপ করেননি ডোনাল্ড লু: তথ্য প্রতিমন্ত্রী ◈ রাবি ছাত্রলীগের চার নেতা বহিষ্কার ◈ র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা তুলে নিতে জাস্টিস ডিপার্টমেন্টকে সুপারিশ করা হবে: ডোনাল্ড লু ◈ সুশীল সমাজের সঙ্গে বৈঠক করেছেন সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু ◈ ঢাকার ২৬টি হোটেল-রেস্তোরাঁয় পুলিশ সদস্যদের জন্য মূল্য ছাড়  ◈ ‘জেনোসাইড জো’: যেভাবে যুক্তরাষ্ট্রের বিক্ষোভ বাইডেনের পুনর্নির্বাচনকে হুমকির মুখে ফেলতে পারে ◈ গ্রিন ক্লাইমেট ফান্ড দেশের ওপর ঋণের বোঝা বাড়াচ্ছে: টিআইবি ◈ তাসকিনকে সহ অধিনায়ক করে বিশ্বকাপে বাংলাদেশ দল ঘোষণা ◈ আজ ঘরে ফিরবেন এমভি আবদুল্লাহর ২৩ নাবিক ◈ মৃত্যুদণ্ডপ্রাপ্তদের কনডেম সেল নিয়ে  রায়ের বিরুদ্ধে আপিল করবে রাষ্ট্রপক্ষ

প্রকাশিত : ০২ ডিসেম্বর, ২০২৩, ০৩:৩৪ দুপুর
আপডেট : ০৩ ডিসেম্বর, ২০২৩, ০৮:৩৯ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শ্রম-আইন লঙ্ঘনের মামলায় ড. ইউনূসের পক্ষে পরবর্তী যুক্তিতর্ক উপস্থাপন ৬ ডিসেম্বর

এম.এ. লতিফ, আদালত প্রতিবেদক: [২] নতুন এই তারিখ ধার্য করেছেন ঢাকার তৃতীয় শ্রম আদালতের বিচারক শেখ মেরিনা সুলতানা। 

[৩] শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের হওয়া মামলায় গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান নোবেল জয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ চার জনের পক্ষে যুক্তিতর্কের ৪র্থ দিনে  অসমাপ্ত যুক্তি উপস্থাপন শেষে অবশিষ্ট  যুক্তিতর্কের জন্য এই তারিখ ধার্য করেছেন আদালত।

[৩] বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুর থেকে বিকাল পযর্ন্ত এ মামলায় ইউনূসের পক্ষে  যুক্তি উপস্থাপন করেন ব্যরিস্টার আবদুল্লাহ আল মামুন এবং তাকে সহযোগিতা করেন আইনজীবী সুলতান মাহমুদসহ আরও কয়েকজন। 

[৪] দুপুর ১টার দিকে  শ্রম আদালতে আসেন ড. ইউনূস। গ্রামীণ টেলিকমের এমডি মো. আশরাফুল হাসান, পরিচালক নুরজাহান বেগম এবং মো. শাহজাহানও এসময় আদালতে উপস্থিত ছিলেন।  

[৫] এদিনও আইনজীবী মামুন দীর্ঘসময় নিয়ে সাক্ষীদের জবানবন্দী ও  জেরা পড়ে শুনিয়ে সেখানে  তথ্যের কী কী গড়মিল রয়েছে তা তুলে ধরার চেষ্টা করেন। গত ১৬ নভেম্বর ড. ইউনূসের মামলায় তার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়। 

[৬] ২০২১সালের ০৯ সেপ্টেম্বর, কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক আরিফুজ্জামান ঢাকার তৃতীয় শ্রম আদালতে ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। মামলায় শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে নির্দিষ্ট লভ্যাংশ জমা না দেওয়া, শ্রমিকদের চাকরি স্থায়ী না করা, গণছুটি নগদায়ন না করায় শ্রম আইনের ৪-এর ৭, ৮, ১১৭ ও ২৩৪ ধারায় অভিযোগ আনা হয়। এ মামলায় ড. ইউনূস ছাড়াও গ্রামীণ টেলিকমের এমডি মো. আশরাফুল হাসান, পরিচালক নুরজাহান বেগম ও মো. শাহজাহানকে বিবাদি করা হয়েছে। সম্পাদনা : সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়