শিরোনাম
◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে ◈ সেনা গোয়েন্দাসংস্থার বিরুদ্ধে ৬ পাক বিচারপতির ভয় দেখানোর অভিযোগ ◈ নিরস্ত্র ফিলিস্তিনিরা সাদা পতাকা উড়াচ্ছিল, তাদের বূলডোজার দিয়ে মাটি চাপা দিল ইসরায়েলী সেনারা

প্রকাশিত : ২৭ মে, ২০২৩, ১০:২৫ দুপুর
আপডেট : ২৭ মে, ২০২৩, ১২:৪৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সুস্থ থাকতে হলে সবাইকে খাদ্যাভ্যাসে পরিবর্তন আনতে হবে : চীফ হুইপ 

চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী

মনিরুল ইসলাম: জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় পদক্ষেপে স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। কিন্তু তার পাশাপাশি জনগনকেও খাদ্যাভ্যাসে পরিবর্তন আনতে হবে এবং রোগ সম্পর্কে সঠিক জ্ঞান অর্জন করে,এর প্রতিকারে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

শুত্রুবার (২৬ মে) তিনি  জাতীয় সংসদ ভবনের এলডি হলে বিশিষ্ট পথ্যবিদ্যাবিশারদ তামান্না চৌধুরী রচিত 'কিডনিবান্ধব পথ্য' শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন। এসময় তিনি 'কিডনিবান্ধব পথ্য' বইটির মোড়ক উন্মোচন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য শবনম জাহান, এমপি, এভারকেয়ার হাসপাতালের পরিচালক (মেডিসিন সার্ভিস) ডাক্তার আরিফ মাহমুদ এবং ডাক্তার আক্তারুজ্জামান চৌধুরী।

চীফ হুইপ বলেন, কিডনি রোগের চিকিৎসা ব্যয়বহুল ও কষ্টসাধ্য। বর্তমানে কিডনি রোগে সব বয়সের মানুষই আক্রান্ত হচ্ছে এবং এর চিকিৎসায় পরিবার আর্থিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। তাই আগে থেকে রোগ সম্পর্কে জানা থাকলে সে সম্পর্কে সতর্কতা অবলম্বন করা যায়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে জেলা পর্যায়ে এখন সব ধরনের চিকিৎসা সেবা পাওয়া যাচ্ছে।উপজেলায় ১০০ বেড এবং জেলায় ২৫০ বেড হাসপাতালে স্বাস্হ্যসেবা নিশ্চিত করা হয়েছে।সেখানে কিডনির চিকিৎসাও পাওয়া যাচ্ছে।কিন্তু অসুখ যেন না হয় সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে।তাহলেই একটি সুস্থ জাতি হিসেবে আমরা বেঁচে থাকতে পারবো।

এ অনুষ্ঠানে দেশের বিশিষ্ট চিকিৎসক, শিক্ষক, পুষ্টিবিদ, রন্ধনশিল্পী উপস্থিত ছিলেন।

এমআই/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়