শিরোনাম
◈ আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক চেতনাকে সমুন্নত রাখতে বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী  ◈ মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে বিএনপির বেতনভুক্ত কেউ আছে: ড. হাছান মাহমুদ ◈ গাজীপুরে যুবককে গুলি করে হত্যা ◈ বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ল যুক্তরাষ্ট্র ◈ সংবাদপত্রকে জনগুরুত্বপূর্ণ শিল্প ঘোষণা ও কর কমানোর দাবি ◈ সচিব পদে পদোন্নতি ও রদবদল ◈ হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে কলকাতা ◈ কৃষি খাতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী ◈ বিএনপি নিরুৎসাহিত করায় ভোট কম পড়েছে: মন্তব্য সিইসির  ◈ আল জাজিরার তথ্যচিত্র ও মার্কিন নিষেধাজ্ঞা একই সূত্রে গাঁথা: জেনারেল আজিজ (অব.)

প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৪৮ দুপুর
আপডেট : ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ০৫:৪০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকা আসছেন মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী

মার্সেলো এবরার্ড কাসাউবোন

কূটনৈতিক প্রতিবেদক: তিন দিনের সফরে ঢাকা আসছেন মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো এবরার্ড কাসাউবোন। তার এ সফর দ্বিপক্ষীয় সম্পর্ককে আরও জোরদার করবে।একইসঙ্গে ২০২৩ সালে ঢাকায় দূতাবাস খোলার আগ্রহ দেখিয়েছে দেশটি। 

মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী ৭ থেকে ৯ মার্চ ঢাকা সফর করবেন তিনি। তার সফরসঙ্গী হিসেবে দেশটির উচ্চ-পর্যায়ের একটি প্রতিনিধি দল থাকছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) মেক্সিকোর অনাবাসিক রাষ্ট্রদূত ফেডেরিকো সালাস লোফতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাতে দেশটির পররাষ্ট্রমন্ত্রীর সফরের এ প্রস্তাব দিলে তিনি স্বাগত জানান।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, এই সফরের মধ্য দিয়ে বাংলাদেশ ও এই আস্থাভাজন দেশগুলোর মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্কের এক নতুন দিগন্তের সূচনা হবে।

এর ফলে দুই দেশের মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় হবে এবং ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ, ব্যবসায়ী ও উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সফর এবং দুই দেশের জনগণের মধ্যে যোগাযোগ বৃদ্ধি পাবে।

টিআই/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়