শিরোনাম
◈ মিয়ানমারের আরও ১০ সেনা সদস্য বিজিবির আশ্রয়ে ◈ সয়াবিনের দাম বাড়ানোর সুযোগ নেই: বাণিজ্য প্রতিমন্ত্রী ◈ উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত বিএনপির ◈ কেউ যেন নিরাপত্তাহীনতায় না থাকি, আইনের শাসনে জীবনযাপন করি: ড. ইউনূস ◈ মা, স্ত্রী ও দুই ছেলে নিয়ে ঢাকা ফিরছিলেন রফিক, পথে প্রাণ গেল সবার ◈ স্থায়ী জামিন না পাওয়ায় ক্ষুব্ধ হয়েছি: ড. ইউনূসের আইনজীবী ◈ উপজেলার ভোটে এমপি-মন্ত্রীদের হস্তক্ষেপ না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ : ওবায়দুল কাদের  ◈ শ্রম আইন লঙ্ঘন: ড. ইউনূসসহ ৪ জনের জামিন ২৩ মে পর্যন্ত বৃদ্ধি ◈ ময়মনসিংহে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ২৬ ◈ ফরিদপুরে বাস-পিকআপের মুখোমুখি সংঘর্ষ, নিহত বেড়ে ১৩ 

প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৪৮ দুপুর
আপডেট : ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ০৫:৪০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকা আসছেন মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী

মার্সেলো এবরার্ড কাসাউবোন

কূটনৈতিক প্রতিবেদক: তিন দিনের সফরে ঢাকা আসছেন মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো এবরার্ড কাসাউবোন। তার এ সফর দ্বিপক্ষীয় সম্পর্ককে আরও জোরদার করবে।একইসঙ্গে ২০২৩ সালে ঢাকায় দূতাবাস খোলার আগ্রহ দেখিয়েছে দেশটি। 

মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী ৭ থেকে ৯ মার্চ ঢাকা সফর করবেন তিনি। তার সফরসঙ্গী হিসেবে দেশটির উচ্চ-পর্যায়ের একটি প্রতিনিধি দল থাকছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) মেক্সিকোর অনাবাসিক রাষ্ট্রদূত ফেডেরিকো সালাস লোফতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাতে দেশটির পররাষ্ট্রমন্ত্রীর সফরের এ প্রস্তাব দিলে তিনি স্বাগত জানান।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, এই সফরের মধ্য দিয়ে বাংলাদেশ ও এই আস্থাভাজন দেশগুলোর মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্কের এক নতুন দিগন্তের সূচনা হবে।

এর ফলে দুই দেশের মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় হবে এবং ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ, ব্যবসায়ী ও উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সফর এবং দুই দেশের জনগণের মধ্যে যোগাযোগ বৃদ্ধি পাবে।

টিআই/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়