শিরোনাম

প্রকাশিত : ১৯ মে, ২০২২, ০৫:৪২ বিকাল
আপডেট : ১৯ মে, ২০২২, ০৬:৩৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কমলাপুর স্টেশন ম্যানেজারের চুরি যাওয়া মোবাইল-টাকা উদ্ধার, গ্রেপ্তার ৩

সুজন কৈরী: [২] রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে সংবাদ সম্মেলনের সময় স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ারের চুরি যাওয়া মোবাইল ফোনসেট উদ্ধার করেছে ডিএমপি’র গোয়েন্দা গুলশান বিভাগ। চুরির অভিযোগে গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম- আজিজ মোহাম্মদ (৪৫)। তার সঙ্গে মোবাইল ফোনসেট চোর চক্রের আরো দুজনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন-রনি হাওলাদার (৪০) ও জাকির হোসেন (২৫)।

[৩] বৃহস্পতিবার গোয়েন্দা গুলশান বিভাগের ডিসি মশিউর রহমান বলেন, ঢাকা মহানগর এলাকায় বিশেষ অভিযান চালিয়ে মোবাইল চোর চক্রের তিন সদস্যকে ১৭টি চোরাই মোবাইলসহ গেপ্তার করা হয়। তাদের তথ্যে কমলাপুর রেল স্টেশন, গুলিস্তান গোলাপশাহের মাজারসহ বিভিন্ন স্থান থেকে বিভিন্ন ব্র্যান্ডের ১৭টি উন্নতমানের চোরাই মোবাইল উদ্ধার করা হয়।

[৪] তিনি বলেন, গত ২৩ মার্চ সকালে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ারের অফিস কক্ষে ঈদুল ফিতরের অগ্রিম টিকেট বিক্রি সংক্রান্তে প্রেস কনফারেন্সের সময় ২টি মোবাইল ফোন, একটি ওয়ালেটের ভেতর প্রয়োজনীয় কাগজপত্র এবং নগদ ৪৫ হাজার টাকাসহ টেবিলের উপর থেকে সুকৌশলে চুরি হয়। ঘটনাটি গোয়েন্দা গুলশান বিভাগ ছায়া তদন্ত করে। ঘটনার ২৫দিন পর বুধবার চোরাই মোবাইলসহ চোর আজিজকে গ্রেপ্তার করা হয়। 

[৫] ডিসি মশিউর রহমান বলেন, আজিজ একজন কুরআনের হাফেজ। দীর্ঘ ৩৩বছর সৌদি আরবে পড়াশোনা ও ব্যবসা করেছেন।বিভিন্ন মালিকের গাড়ি চালানোর পাশাপাশি বিএমডাব্লিউ, লেক্সাসের মতো বিভিন্ন ব্যান্ডের দামি গাড়িও চুরি করতেন। ২০১৫ সালে গাড়ি চুরির মামলায় সৌদি পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছিলেন আজিজ। গাড়ি চুরির মামলায় তিন বছর সাজা হয় তার। সাজা ভোগ করে ২০১৮সালে বাংলাদেশে এসে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান নিয়ে একটি মাদরাসায় শিক্ষাকতা শুরু করেন তিনি। কিছুদিন পর মাদরাসায় মোবাইল চুরি করে ধরা পড়লে চাকরি চলে যায়। এরপর থেকে সে ঢাকা শহরে এসে বিভিন্ন মেসে অবস্থান করে।

[৬] আজিজ প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন, তিনি দীর্ঘ তিন বছর ধরে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন, ঢাকা মেডিকেল, টিএসসি চত্বর, নগর ভবন, গুলিস্তান, ধানমন্ডি লেক ও যাত্রাবাড়ীসহ বিভিন্ন স্থান থেকে প্রতি সপ্তাহে ৮ থেকে ১০টি করে মোবাইল চুরি করতেন। এরপর চোরাই মোবাইলগুলো গ্রেপ্তার রনি ও জাকিরের কাছে বিক্রি করতেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়