শিরোনাম
◈ ১৭ বছরেও সিরিজ বোমা হামলার বিচার শেষ হয়নি ◈ কর্তৃপক্ষের আশ্বাস পেয়ে আন্দোলন প্রত্যাহার করলেন খুবি শিক্ষার্থীরা ◈ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ১২ সদস্যের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন ◈ কুয়াকাটায় অনির্দিষ্টকালের জন্য হোটেল-রেস্তোরাঁ বন্ধ ঘোষণা ◈ ছাত্রদের মারধর করায় ট্রেন অবরোধ, দুই সহকারী চেকার সাসপেন্ড ◈ দেশের মানুষ এখন অনেক শান্তিতে আছে : সমাজকল্যাণমন্ত্রী ◈ বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না: রণজিৎ কুমার রায় এমপি ◈ উত্তরায় গার্ডার পড়ে নিহত ৪ জনের দাফন জামালপুরে সম্পন্ন ◈ দিরাইয়ে বসতঘর থেকে যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার ◈ ইউক্রেন যুদ্ধে মার্কিন অস্ত্রের কোনো প্রভাব পড়েনি: রাশিয়া  

প্রকাশিত : ১৮ মে, ২০২২, ০১:৪০ রাত
আপডেট : ১৮ মে, ২০২২, ০১:৪০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশের প্রতিটি মাদ্রাসায় থাকতে হবে সাইনবোর্ড  

ফাইল ছবি

অনলাইন ডেস্ক: দেশের বেশিরভাগ  মাদ্রাসা ভবনে কোনো  নাম ঠিকানা সম্বলিত সাইনবোর্ড নেই। ফলে রাস্তার পাশে ও দৃশ্যমান স্থানে দিক-নির্দেশক চিহ্ন না থাকায় মাদ্রাসাগুলোর অবস্থান বা পরিদর্শনে সমস্যা হয়। এসব সমস্যা সমাধানে মাদ্রাসায় নাম ঠিকানাসহ সাইনবোর্ড স্থাপনের নির্দেশ দিয়েছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। মঙ্গলবার (১৭ মে)  মাদ্রাসা অধিদপ্তরের মহাপরিচালক কে এম রুহুল আমীনের সই করা নির্দেশনা থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, মাদ্রাসাগুলো পরিদর্শন অথবা দাপ্তরিক প্রয়োজনে সঠিক অবস্থান নির্ধারণ করা প্রয়োজন। প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানের দিক-নির্দেশক বা সাইনবোর্ড দৃশ্যমান স্থানে থাকলেও অধিকাংশ মাদ্রাসায় তা দেখা যায় না। এ ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানের নাম ঠিকানা সম্বলিত সাইনবোর্ড স্থাপনের বিষয়ে সরকারি নির্দেশনাও রয়েছে।

আরও বলা হয়, এ কারণে দেশের সকল কামিল-ফাজিল-আলিম-দাখিল-এবতেদায়ী মাদ্রাসার মূলভবন ও প্রবেশপথে নাম ঠিকানা সম্বলিত সাইনবোর্ড এবং বড় রাস্তার পাশে কিংবা দৃশ্যমান স্থানে দিক-নির্দেশক চিহ্নসহ মাদ্রাসার নাম ঠিকানা সম্বলিত সাইনবোর্ড (বাংলায়) স্থাপনের জন্য অনুরোধ করা হলো।

  • সর্বশেষ