শিরোনাম

প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০২২, ০৪:১৭ দুপুর
আপডেট : ২৫ নভেম্বর, ২০২২, ০৫:০৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হানিফ পরিবহনের ২ মালিকের দেশত্যাগে নিষেধাজ্ঞা

হাইকোর্ট

মাজহারুল ইসলাম: উচ্চ আদালতের ভুয়া আদেশ তৈরির ঘটনায় চট্টগ্রাম অঞ্চলের হানিফ পরিবহন সার্ভিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ কামাল উদ্দিন, হানিফ সুপার প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আনিসুল ইসলামের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। 

বৃহস্পতিবার বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি কাজী এবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালত একই সঙ্গে উচ্চ আদালতের ভুয়া আদেশ তৈরির ঘটনা তদন্ত করতে নির্দেশ দিয়েছেন। আইন সচিব, স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজি ও চট্টগ্রামের পুলিশ কমিশনারকে এই আদেশ বাস্তবায়ন করে ৭ ডিসেম্বরের মধ্যে তদন্ত শেষ করে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।  

এর আগে গত ১৪ নভেম্বর উচ্চ আদালতের ভুয়া আদেশ তৈরির ঘটনায় জড়িতদের শনাক্ত করতে চারজনকে তলব করেন হাইকোর্ট। তারা হলেন- হানিফ পরিবহন সার্ভিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ কামাল উদ্দিন, হানিফ সুপার প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আনিসুল ইসলাম, প্যাটেন্ট-ডিজাইন ও ট্রেডমার্ক অধিদপ্তরের রেজিস্ট্রার এবং ডেপুটি রেজিস্ট্রার। ২৪ নভেম্বর তাদের হাজির হতে বলা হয়। আদালতের আদেশে তারা সবাই বৃহস্পতিবার হাজির হয়েছিলেন। যদিও ভুয়া আদেশ তৈরির কথা কেউ স্বীকার করেননি।

এমআই/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়