শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষা শুরু, মানতে হবে কিছু নির্দেশনা ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা

প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১১:১৯ রাত
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ০৩:১৫ দুপুর

প্রতিবেদক : সালেহ্ বিপ্লব

প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন উদযাপনে ৭৬ হাজার বৃক্ষ রোপণ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে আওয়ামী লীগ

সালেহ্ বিপ্লব: বাঙালির সমৃদ্ধির পথে এগিয়ে চলার বাতিঘর, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন নানা কর্মসূচির মধ্যদিয়ে উদযাপিত হয়েছে। বুধবার উৎসবমুখর পরিবেশে দিবসটি পালন করেছে আওয়ামী লীগসহ সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। বাসস 

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকালে ঢাকাসহ সারাদেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা, রক্তদান কর্মসূচি, বৃক্ষরোপন, কেক কাটা, বস্ত্র বিতরণ, খাদ্য বিতরণ, আনন্দ র‌্যালী ও শোভাযাত্রা বের করা হয়। জেলা, মহানগর, উপজেলা, পৌর ও ইউনিয়ন পর্যায়েও একই কর্মসূচি পালিত হয়।

শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ এক আলোচনা সভার আয়োজন করে। আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভায় সভাপতিত্ব করেন। 

সভায় ওবায়দুল কাদের বলেন, বিএনপি জাতীয় পতাকার সঙ্গে লাঠি নিয়ে রাস্তায় নামলে জবাব দেওয়া হবে। লাঠি নিয়ে খেলা, আগুন নিয়ে খেলা চলবে না।

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কোমর ভাঙ্গা বিএনপি হাঁটুভাঙ্গা বিএনপি এখন লাঠির উপর ভর করেছে। আমি বলছি না, বলেছেন জাফরুল্লাহ। লাঠি চলে গিয়েছিল আবার বিএনপি লাঠি ফিরিয়ে এনেছে। লাঠির মাথায় জাতীয় পতাকা বাঁধা, আবার বলে লাঠি আরো বড় হবে। কত বড় আস্ফালন। এর জবাব আমরা দেব।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে সারাদেশে ৭৬ হাজার বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি। বুধবার টুঙ্গিপাড়ার পৌরসভা চত্বরে এই কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি সভাপতি দেলোয়ার হোসেন।

তিনি আরো জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এভাবে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ -কমিটির পক্ষ থেকে  আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে সারাদেশে বিভিন্ন প্রজাতির ৭৬ হাজার বৃক্ষ  রোপণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়