শিরোনাম

প্রকাশিত : ০৫ আগস্ট, ২০২২, ১১:২৮ দুপুর
আপডেট : ০৫ আগস্ট, ২০২২, ০৪:১৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর বিচার চাওয়ার সুযোগ ছিলো না: প্রধানমন্ত্রী

শেখ হাসিনা

সালেহ্ বিপ্লব: শেখ কামাল জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান অনুষ্ঠানে শেখ হাসিনা এ কথা বলেন। ওসমানী স্মৃতি মিলনায়তনে শুক্রবার সকালে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন। বিটিভি

বঙ্গবন্ধুর বড় ছেলে, শহীদ শেখ কামালের ৭৩তম জন্মদিন উপলক্ষে তাকে শ্রদ্ধা-ভালোবাসায় স্মরণ করেন প্রধানমন্ত্রী। বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী ১৫ আগস্টের কালোরাতে স্বজনহারা বেদনায় আপ্লুত হন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতটি বিভাগে নয়জন ক্রীড়া ব্যক্তিত্ব ও দুটি প্রতিষ্ঠানের মধ্যে শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার-২০২২ বিতরণ করেন। প্রধানমন্ত্রীর পক্ষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে গতবছর থেকে এ পুরস্কার দেয়া হচ্ছে। 

প্রবীণ ক্রীড়া সংগঠক হারুনুর রশীদ আজীবন সম্মাননা পেয়েছেন। ক্রীড়া ব্যক্তিত্ব বিভাগে লিটন কুমার দাস (ক্রিকেট), আবদুল্লাহ হেল বাকী (শ্যুটিং) এবং মোল্লা সাবিরা সুলতানা (ভারোত্তোলন) পুরস্কার পেয়েছেন।

উদীয়মান ক্রীড়াবিদ হয়েছেন দুজন, দিয়া সিদ্দিক (তীরন্দাজি) ও মোহাম্মদ শরিফুল ইসলাম (ক্রিকেট)।

ক্রীড়া সংগঠক ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন দুজন-সাইদুর রহমান প্যাটেল ও নাজমা শামীম।
ক্রীড়া সংস্থা ক্যাটাগরিতে বাংলাদেশ অলিম্পিক সমিতি এবং ক্রীড়া পৃষ্ঠপোষক হিসেবে  গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পুরস্কার লাভ করে।

ক্রীড়া সাংবাদিক হিসেবে কাশীনাথ বসাক পুরস্কার লাভ করেন।

পুরস্কার বিজয়ী প্রত্যেকেই পেয়েছেন এক লাখ টাকা, একটি ক্রেস্ট ও সনদ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়