শিরোনাম
◈ ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আগুন ◈ ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা জারি ◈ বিমানের সাবেক এমডিসহ ১৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট ◈ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে যুক্তরাষ্ট্রের পথে বাংলাদেশ দল ◈ বাংলাদেশে বাড়িতে সন্তান প্রসবের উচ্চহারে জাতিসংঘের উদ্বেগ, পদক্ষেপ নেওয়ার তাগিদ ◈ ১৮তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ ◈ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি ◈ শরিকদলগুলোর সাথে ভবিষ্যৎ কর্মপদ্ধতি নির্ধারণে আলোচনা চলছে: মির্জা ফখরুল ◈ বঙ্গোপসাগরে সৃষ্টি হচ্ছে শক্তিশালী ঘূর্ণিঝড় রেমাল ◈ তৃতীয় ধাপের উপজেলা নির্বাচন ফের ৫২ জনকে বহিষ্কার করলো বিএনপি

প্রকাশিত : ২৩ এপ্রিল, ২০২৪, ১০:৩৯ রাত
আপডেট : ২৪ এপ্রিল, ২০২৪, ১১:৩৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভুয়া মানবাধিকার প্রতিষ্ঠানগুলোই মানবাধিকার লঙ্ঘন করছে: মানবাধিকার কমিশন

এম এম লিংকন: [২] ভুয়া বা ভূঁইফোড় মানবাধিকার প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে এমন অভিযোগ তুলে জাতীয় মানবাধিকার কমিশনের সার্বক্ষণিক সদস্য সেলিম রেজা বলেন, মানবাধিকার শব্দটি ব্যবহার করে এরা দীর্ঘদিন ধরেই প্রতারণা, জালিয়াতি ও অর্থ আত্মসাৎ করে। 

[৩] ভূয়া এসব মানবাধিকার সংস্থাগুলো মীমাংসার নামে সাধারণ মানুষের কাছে অর্থ আদায় করছে অভিযোগ করে-এসব ভুঁইফোঁড় সংগঠন থেকে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।

[৪] মঙ্গলবার জয়পুরহাটে জেলায় ‘মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধ ও সুরক্ষা কমিটির মতবিনিময় সভায় এমন অভিযোগ করেন । 

[৫] প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় মানবাধিকার কমিশনের জনসংযোগ কর্মকর্তা ইউশা রহমান । কমিশনের পক্ষে সভায় আরও উপস্থিত ছিলেন পরিচালক (অভিযোগ ও তদন্ত)  আশরাফুল আলম ও উপপরিচালক এম. রবিউল ইসলাম।  

[৬] সেলিম রেজা এ সময় আরো বলেন, মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানের চালানো গণহত্যা মানবাধিকার লঙ্ঘনের বড় ইতিহাস। 

[৭] এছাড়া ১৯৭৫ এর আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা এবং ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে বিচার বন্ধ করা ছিল ইতিহাসে বর্বরোচিত মানবাধিকার লঙ্ঘনের বর্বর  দৃষ্টান্ত বলেও উল্লেখ করেন তিনি। 

[৮] সভায় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক, অতিরিক্ত পুলিশ সুপার, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, সিভিল সার্জন, সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থার কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধিগণ, শিক্ষক, মানবাধিকার কর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব মহিউদ্দিন জাহাঙ্গীর। সম্পাদনা: সমর চক্রবর্তী

এমএমএল/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়