শিরোনাম
◈ চট্টগ্রামে জুতার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী

প্রকাশিত : ২৬ নভেম্বর, ২০২২, ১০:৫০ রাত
আপডেট : ২৮ নভেম্বর, ২০২২, ১২:১২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সৌদি আরবে মসজিদে নববীর আঙিনায় সন্তান প্রসব

সৌদিআরবে মসজিদে নববীর আঙিনায় সন্তান প্রসব

আব্দুল্লাহ আল মামুন,সৌদি আরব: সৌদি আরবের পবিত্র মদিনার মসজিদে নববীর আঙিনায় সন্তান প্রসব করেছেন এক নারী। 

জানা যায়, গত বৃহস্পতিবার অন্যান্য নারীদের সঙ্গে ওই নারীও নামাজ আদায় করতে মসজিদে নববীতে উপস্থিত হন। নামাজ শেষে মসজিদ ত্যাগ করার সময় মসজিদের আঙিনায় হঠাৎ প্রচন্ড প্রসব বেদনা ওঠে।

সে সময় উপস্থিত কয়েকজন নারী-পুরুষ দ্রুত সৌদি রেড ক্রিসেন্টের মসজিদে নববী শাখার (এসআরসিএ) স্বেচ্ছাসেবীদের সঙ্গে যোগাযোগ করলে তারা ঘটনাস্থলে এসে ওই নারীর চিকিৎসা শুরু করেন ।

সৌদি গেজেটের বরাত সৌদি রেড ক্রিসেন্ট মদিনা শাখার মহাপরিচালক ডা. আহমেদ বিন আলি আল-জাহরানি বলেন, মসজিদে নববীর আশেপাশে রেড ক্রিসেন্টের কয়েকটি অ্যাম্বুলেন্স সবসময় থাকে।এসব অ্যাম্বুলেন্সে চিকিৎসক ও জরুরি চিকিৎসা সেবা আগত মুসল্লিদের জন্য সর্বক্ষণ নিয়োজিত ।

তাকে তাৎক্ষণিকভাবে একটি অ্যাম্বুলেন্সে নিয়ে অভিজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে ওই নারী নিরাপদে সন্তান প্রসব করেন। মা ও শিশু উভয়েই সুস্থ আছেন বলে জানিয়েছেন ডা. আহমেদ বিন আলি আল-জাহরানি। 

সৌদি আরবের সাধারণ জনগণ এবং বহিঃবিশ্ব হতে আগত সকল ওমরাহ ও হজযাত্রীদের যে কোনো প্রয়োজনে রেড ক্রিসেন্টের জরুরি সেবা পেতে ৯৯৭ নম্বরে ফোন করার পরামর্শ দেওয়া হয়েছে।পাশাপাশি, আসাফনি ও তাওয়াক্কালানা অ্যাপ থেকে এসওএস পাঠানো হলেও জরুরি অ্যাম্বুলেন্স সেবা সঠিক স্থানে দ্রুত পৌঁছে যাবে।

প্রতিনিধি/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়