শিরোনাম
◈ ১০ কোটি গাছ লাগানোর পরিকল্পনা দুবাইয়ের ◈ রাজনীতি নিয়ে কোনো আলাপ করেননি ডোনাল্ড লু: তথ্য প্রতিমন্ত্রী ◈ রাবি ছাত্রলীগের চার নেতা বহিষ্কার ◈ র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা তুলে নিতে জাস্টিস ডিপার্টমেন্টকে সুপারিশ করা হবে: ডোনাল্ড লু ◈ সুশীল সমাজের সঙ্গে বৈঠক করেছেন সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু ◈ ঢাকার ২৬টি হোটেল-রেস্তোরাঁয় পুলিশ সদস্যদের জন্য মূল্য ছাড়  ◈ ‘জেনোসাইড জো’: যেভাবে যুক্তরাষ্ট্রের বিক্ষোভ বাইডেনের পুনর্নির্বাচনকে হুমকির মুখে ফেলতে পারে ◈ গ্রিন ক্লাইমেট ফান্ড দেশের ওপর ঋণের বোঝা বাড়াচ্ছে: টিআইবি ◈ তাসকিনকে সহ অধিনায়ক করে বিশ্বকাপে বাংলাদেশ দল ঘোষণা ◈ আজ ঘরে ফিরবেন এমভি আবদুল্লাহর ২৩ নাবিক

প্রকাশিত : ১০ এপ্রিল, ২০২৪, ০২:৫৫ দুপুর
আপডেট : ১০ এপ্রিল, ২০২৪, ০২:৫৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্পেনের ‘পালমা দ্যা মাইয়ুরোকা’য় বাংলাদেশীদের ঈদুল ফিতর উদযাপিত

হোসাইন, পালমা দ্যা মাইরোকা: [২] স্পেনের পালমা দ্যা মাইয়ুরোকায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে এক মাস সিয়াম সাধনার পরে পবিত্র ঈদ-উল–ফিতর উৎযাপিত হয়েছে। ১০ই এপ্রিল বুধবার সকালে প্রথম বাংলাদেশী নব নির্মিত জামে মসজিদে ঈদের নামাজ আদায়ের মধ্য দিয়ে এই বহুল প্রতীক্ষিত ঈদ উৎযাপনের সূচনা করেন স্পেনের পালমা দ্য  মাইয়ুরোকায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।

[৩] পালমা দ্যা মাইরোকা প্রথম বাংলাদেশী নবনির্মিত মসজিদ পরিচালনা কমিটির সভাপতি জালাল উদ্দিন শিকদার বলেন, এত প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে যেন এক টুকরো মিনি বাংলাদেশে  নামাজ আদায় করলাম। এভাবে ভেদাভেদ ভুলে আমাদের দেশের জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

[৪] সাধারণ সম্পাদক সাইদুর রহমান  সাঈদ বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায়ের মধ্যে ঈদ উদযাপন করেছি। আমরা একে অপরের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করেছি। সর্বোপরি দেশ এবং প্রবাসের যে যেখানে মুসলিম সম্প্রদায়ের লোকজন রয়েছে সবার জন্য  ঈদুল ফিতরের এ দিনটি গুরুত্বপূর্ণ।

[৫] তিনি বলেন, আরেকটি ব্যাপার হল বিশেষ করে পালমা দ্যা মাইরোকা প্রথম নবনির্মিত বাংলাদেশী মসজিদে এক সাথে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছি।

[৬] ঈদের জামাতে মুসলিম উম্মার শান্তি সমৃদ্ধি, ঐক্য ও স্পেনের পালমা দ্যা মাইরোকা প্রবাসী মুসলিম সম্প্রদায়ের উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়