শিরোনাম
◈ জিয়াউর রহমানের সময়ই দেশে বিভেদের রাজনীতির গোড়াপত্তন হয়: ওবায়দুল কাদের  ◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন

প্রকাশিত : ১৪ মার্চ, ২০২৩, ০৫:৫৫ বিকাল
আপডেট : ১৫ মার্চ, ২০২৩, ১২:৪২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিবিসিকে বিশ লাখ পাউন্ড দিচ্ছে যুক্তরাজ্য সরকার

বিবিসি

জাফর খান: সোমবার দেশটির পররাষ্ট্র দপ্তর জানিয়েছে, ইংরেজী ভাষার এই সংবাদ মাধ্যমটির ব্যাপক প্রসারের লক্ষ্যে আগামী দুই বছরের মধ্যে ২০ লাখ পাউন্ড (২৪.৩ মিলিয়ন ডলার) সমপরিমাণ এই অর্থ ছাড় দেওয়ার পরিকল্পনা সরকার হাতে নিয়েছে। আর টি/ বিজেশিয়ালাইভ.কম/  গ্লোবাল ভিলেজ স্পেস.কম    

সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসনের আমলে নেওয়া সমন্বিত প্রোগ্রামের আওতায় এই অর্থ দেওয়া হচ্ছে। বিবিসি বিশ্বের ৪২ টি ভাষায় সংবাদ প্রচার করে আসছে। এটিকে আরও বেগবান করতে এই অর্থ ছাড়ের পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। 

পররাষ্ট্র দপ্তর জানিয়েছে রাশিয়াকে মোকাবেলা করতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে। 

দেশটির পররাষ্ট্র সচিব জেমস ক্লিভার্লি এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, ভুল তথ্য প্রচারের বিরুদ্ধে বিবিসি সবসময় সোচ্চার ভূমিকা রেখে আসছে। বিশ্বের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি সংবাদ মাধ্যম হিসেবে সুপরিচিত বিবিসি। 

ইউক্রেন যুদ্ধের সংবাদ প্রচারে বিবিসি গুরত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। এই অর্থায়নের ফলে সঠিক তথ্য পরিবেশন ও মানসম্মত সাংবিদকতা প্রশিক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন ক্লিভার্লি।

জেকে/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়