শিরোনাম
◈ চট্টগ্রামে জুতার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী

প্রকাশিত : ১৪ মার্চ, ২০২৩, ০৫:৫৫ বিকাল
আপডেট : ১৫ মার্চ, ২০২৩, ১২:৪২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিবিসিকে বিশ লাখ পাউন্ড দিচ্ছে যুক্তরাজ্য সরকার

বিবিসি

জাফর খান: সোমবার দেশটির পররাষ্ট্র দপ্তর জানিয়েছে, ইংরেজী ভাষার এই সংবাদ মাধ্যমটির ব্যাপক প্রসারের লক্ষ্যে আগামী দুই বছরের মধ্যে ২০ লাখ পাউন্ড (২৪.৩ মিলিয়ন ডলার) সমপরিমাণ এই অর্থ ছাড় দেওয়ার পরিকল্পনা সরকার হাতে নিয়েছে। আর টি/ বিজেশিয়ালাইভ.কম/  গ্লোবাল ভিলেজ স্পেস.কম    

সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসনের আমলে নেওয়া সমন্বিত প্রোগ্রামের আওতায় এই অর্থ দেওয়া হচ্ছে। বিবিসি বিশ্বের ৪২ টি ভাষায় সংবাদ প্রচার করে আসছে। এটিকে আরও বেগবান করতে এই অর্থ ছাড়ের পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। 

পররাষ্ট্র দপ্তর জানিয়েছে রাশিয়াকে মোকাবেলা করতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে। 

দেশটির পররাষ্ট্র সচিব জেমস ক্লিভার্লি এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, ভুল তথ্য প্রচারের বিরুদ্ধে বিবিসি সবসময় সোচ্চার ভূমিকা রেখে আসছে। বিশ্বের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি সংবাদ মাধ্যম হিসেবে সুপরিচিত বিবিসি। 

ইউক্রেন যুদ্ধের সংবাদ প্রচারে বিবিসি গুরত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। এই অর্থায়নের ফলে সঠিক তথ্য পরিবেশন ও মানসম্মত সাংবিদকতা প্রশিক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন ক্লিভার্লি।

জেকে/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়