শিরোনাম

প্রকাশিত : ১০ সেপ্টেম্বর, ২০২২, ০৯:১৭ রাত
আপডেট : ১০ সেপ্টেম্বর, ২০২২, ০৯:১৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাংস্কৃতিক জোটের সভাপতি কুদ্দুস, সম্পাদক আহকাম

আলামিন শিবলী : সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সম্মেলনে সভাপতি গোলাম কুদ্দুছ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আহকাম উল্লাহ। দীর্ঘ প্রায় আট বছর পর অনুষ্ঠিত হলো এই সম্মেলন। শুক্রবার (৯ সেপ্টেম্বর) সম্মিলিত সাংস্কৃতিক জোটের সম্মেলন শেষে হওয়া জাতীয় কাউন্সিলে নতুন এই নেতৃত্ব বাছাই করা হয়েছে।

অসাম্প্রদায়িক ও শোষণমুক্ত গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠায় সাংস্কৃতিক জাগরণ গড়ে তুলতে সংস্কৃতির সব শাখার কর্মীদের ঐক্য জোরদার করে সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় জানিয়ে ‘সংস্কৃতির শক্তিতে জেগে উঠো বাংলাদেশ’ স্লোগানে গতকাল বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে সম্মেলন শুরু হয়। এটি উদ্বোধন করেন দেশবরেণ্য সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন।  

দুই বছর পর পর এই সম্মেলন হওয়ার কথা থাকলেও নানা কারণে সেটা পিছিয়ে আট বছর পর অনুষ্ঠিত হলো। এর আগে সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০১৪ সালে।

এবারের সম্মেলনে সম্মিলিত সাংস্কৃতিক জোটের আগের সভাপতি গোলাম কুদ্দুছ তার পদে বহাল রয়েছেন। তবে হাসান আরিফের মৃত্যুতে সাধারণ সম্পাদক হিসেবে আহকাম উল্লাহ নির্বাচিত হয়েছেন। 

সম্মেলনে সভাপতিত্ব করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি গোলাম কুদ্দুছ। আলোচনায় অংশ নেন সংস্কৃতিজন রামেন্দু মজুমদার, আসাদুজ্জামান নূর, মামুনুর রশিদ, মফিদুল হক, নাসির উদ্দিন ইউসুফ, সারা যাকের এবং রেজওয়ানা চৌধুরী বন্যা এবং সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ড. মুহাম্মদ সামাদ ও সদ্যঃসাবেক সদস্যসচিব মো. আহকাম উল্লাহ প্রমুখ সাংস্কৃতিক ও গুণী ব্যক্তিত্ব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়