শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৯ নভেম্বর, ২০২৩, ১২:০০ দুপুর
আপডেট : ২৯ নভেম্বর, ২০২৩, ০৫:০৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউক্রেনের গোয়েন্দাপ্রধানের স্ত্রী মারিয়ানাকে বিষ প্রয়োগ

রাশিদুল ইসলাম: [২] ইউক্রেনের সামরিক গোয়েন্দা বাহিনীর (জিইউআর) প্রধান লেফটেন্যান্ট জেনারেল কিরিলো বুদানভের (৩৭) স্ত্রী মারিয়ানা বুদানভার  (৩০) শরীরে বিষপ্রয়োগ করা হয়েছে। জিইউআরের মুখপাত্র আন্দ্রি ইউসভ মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন। আরটি

[৩] ইউসভ জানান, তাদের বাহিনীর আরও বেশ কয়েকজন সদস্যের মধ্যে বিষক্রিয়ার হালকা লক্ষণ দেখা গেছে। তবে মারিয়ানার শরীরে ভারী কোনো ধাতু দিয়ে বিষ প্রয়োগ করা হয়েছে। তাকে একটি হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

[৪] এদিকে এ ঘটনার পেছনে রাশিয়ার কোনো হাত রয়েছে কি না, তা ইউক্রেনের কোনো গণমাধ্যমের খবরে বলা হয়নি। এমনকি জেনারেল কিরিলো বুদানভও এ ঘটনায় লক্ষ্যবস্তু ছিলেন কি না, তাও উল্লেখ করা হয়নি।

[৫] মারিয়ানার শরীরে যে ভারী ধাতু দিয়ে বিষয় প্রয়োগের কথা সন্দেহ করা হচ্ছে, সে সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি। তবে নাম প্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা জানিয়েছেন, তার শরীরে যে পদার্থ প্রয়োগ করা হয়েছে, তা প্রাত্যহিক জীবনে বা সামরিক অভিযানেও ব্যবহৃত হয় না।

[৬] ইউক্রেনের অনলাইন নিউজ পোর্টাল ইউক্রেনস্কা প্রাভদার প্রতিবেদনে বলা হয়, স্বাস্থ্য পরীক্ষার মধ্য দিয়ে মারিয়ানার বিষ প্রয়োগের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। গণমাধ্যমটি তাদের নিজস্ব সূত্রের বরাতে জানিয়েছে, সম্ভবত বিষাক্ত খাবারের মাধ্যমে এ ঘটনা ঘটানো হয়েছে। প্রাথমিক চিকিৎসার পর তিনি এখন ‘কিছুটা ভালো বোধ’ করছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়