শিরোনাম

প্রকাশিত : ০৫ জুন, ২০২৩, ০১:১৮ রাত
আপডেট : ০৫ জুন, ২০২৩, ০১:১৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এরদোগানের শপথ অনুষ্ঠানে ওজিল

আখিরুজ্জামান সোহান: প্রেসিডেন্ট হিসেবে ফের শপথ নিয়েছেন তুরস্কের বর্তমান প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। এটি তার প্রেসিডেন্ট হিসেবে তৃতীয় মেয়াদে শপথ এবং শাসক হিসেবে টানা ২০ বছর শেষে আরো পাঁচ বছর মেয়াদে ক্ষমতাসীন হওয়া। রাশিয়া টুডে ডটকম, বিবিসি 

স্থানীয় সময় শনিবার (৩ জুন) এরদোগান এ শপথ নেন। শপথের সময় বড় বড় বিশ্বনেতা উপস্থিত ছিলেন। একইসাথে উপস্থিত ছিলেন জার্মানির বিশ্বকাপজয়ী ফুটবলার মেসুত ওজিলও।

এরইমধ্যে শপথ অনুষ্ঠানে ওজিলের উপস্থিতির কিছু ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে বিশ্বব্যাপী ওজিলের অসংখ্য ভক্ত নিজেদের প্রিয় তারকাকে নিয়ে গর্ববোধ করছেন।

মুসলিম ফুটবলার মেসুত ওজিল তুর্কি প্রেসিডেন্টের খুব কাছের মানুষ- এটা সবারই জানা। এরদোগানের শপথ অনুষ্ঠানে তার উপস্থিতি সেটা ফের স্পষ্ট হলো।

ওজিল যে এরদোগানের ঘনিষ্ট ব্যক্তি, তা ভালোকরে বিশ্ববাসী জানতে পারে ২০১৯ সালে ফুটবলারের বিয়েতে তুর্কি প্রেসিডেন্ট আমন্ত্রণ গ্রহণ করা এবং ‘বেস্ট ম্যান’ হিসেবে তার উপস্থিত হওয়া।

পরে অবশ্য এরদোগানের সাথে তার ‘অতি ঘনিষ্টতা’ই তার জার্মানি জাতীয় দলের ক্যারিয়ারের জন্য হুমকি হয়ে দাঁড়ায়। কারণ, লন্ডনে ২০১৮ সালের মে মাসে এরদোগানের সাথে একটি ছবি তোলার পর ওজিলকে নিয়ে জার্মানিতে ব্যাপক সমালোচনা হয়েছিল।

মূলত তুরস্কের রাষ্ট্রপ্রধান এরদোগানের সাথে ওজিলের সেই ছবিই কাল হয়ে দাঁড়িয়েছিল তখন। পাশাপাশি কারণ হিসেবে ছিল চীন সরকারের উইঘুর নীতির বিরুদ্ধে ওজিলের একটি মন্তব্য ও জার্মান ফুটবলের বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগ তোলাও।

এসব কারণে মাত্র ৩০ বছর বয়সে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন তুর্কি বংশোদ্ভূত তৃতীয় প্রজন্মের জার্মান নাগরিক মেসুত ওজিল।

এমএএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়