শিরোনাম
◈ ভারতে নিখোঁজ ঝিনাইদহ-৪ এর এমপি আনারের মরদেহ উদ্ধার ◈ আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক চেতনাকে সমুন্নত রাখতে বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী  ◈ মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে বিএনপির বেতনভুক্ত কেউ আছে: ড. হাছান মাহমুদ ◈ গাজীপুরে যুবককে গুলি করে হত্যা ◈ সংবাদপত্রকে জনগুরুত্বপূর্ণ শিল্প ঘোষণা ও কর কমানোর দাবি ◈ সচিব পদে পদোন্নতি ও রদবদল ◈ কৃষি খাতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী ◈ বিএনপি নিরুৎসাহিত করায় ভোট কম পড়েছে: মন্তব্য সিইসির  ◈ আল জাজিরার তথ্যচিত্র ও মার্কিন নিষেধাজ্ঞা একই সূত্রে গাঁথা: জেনারেল আজিজ (অব.) ◈ ভিসা নীতি নয়, অন্য আইনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ২২ মে, ২০২৩, ০৭:৪২ বিকাল
আপডেট : ২৩ মে, ২০২৩, ১১:২৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের মেদিনীপুরে আকাশ থেকে পড়লো বিশালাকার ধাতব বস্তু 

চঞ্চল পাল, পশ্চিমবঙ্গ (ভারত): আকাশ থেকে জঙ্গলে পড়ল বিশালাকৃতির ধাতব বস্তু। আর তা নিয়ে চাঞ্চল্য ছড়াল পশ্চিম মেদিনীপুরের গোয়ালতোড় এলাকায়। পুলিশ ওই ধাতব বস্তুটি ঘিরে রেখেছে। আকাশ থেকে পড়া বিরাট বেলনাকারের ওই বস্তুটি কী তা নিয়ে শুরু হয়েছে চাঞ্চল্য।

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, সোমবার দুপুরে বিকট আওয়াজ শুনতে পান গোয়ালতোড়ের ধামোচা এলাকার বাসিন্দারা। তাঁরা ঘটনাস্থলে গিয়ে দেখতে পান, একটি বিরাট ধাতব বেলনাকার বস্তু পড়ে রয়েছে জঙ্গলে। মাটিতে পড়ার জেরে ওই বস্তুটি কিছুটা ভেঙেও গিয়েছে। ওই বস্তুটি কী, তা নিয়ে কৌতূহল তৈরি হয় স্থানীয় বাসিন্দাদের মধ্যে। অনেকেই ভিড় জমান ধামোচার জঙ্গলে ওই বস্তুটিকে দেখতে।স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার মাটির খুব কাছ দিয়ে উড়ে যাচ্ছিল একটি বিমান। তখনই বিমানের একটি অংশ ভেঙে মাটিতে পড়ে।

প্লেনের অংশবিশেষ ভেঙে পড়ার এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায় পশ্চিম মেদিনীপুর জেলায়।এই ঘটনার পর গোয়ালতোড় থানায় খবর দেওয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। কলাইকুন্ডা এয়ারবেসে ইতিমধ্যেই পুলিশের তরফে খবর দেওয়া হয়েছে। ঠিক কী কারণে এই ঘটনা ঘটল, তা এখনও কেউ বলতে পারছে না। পুলিশের দাবি, কলাইকুন্ডা এয়ারবেসের আধিকারিকরা না এসে পৌঁছনো অবধি ঠিক কী ঘটেছে, তা বলা যাচ্ছে না। পুলিশের তরফে ওই এলাকাটি ঘিরে ফেলা যদিও এই নিয়ে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।এর পর স্থানীয় বাসিন্দারা খবর দেন পুলিশে। ঘটনাস্থলে পুলিশ গিয়ে জঙ্গলে পড়ে থাকা ওই বস্তুটি ঘিরে ফেলে। খবর দেওয়া হয় কলাইকুণ্ডা যুদ্ধবিমান ঘাঁটিতেও।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আকাশ থেকে পড়া ওই ধাতব বস্তুটি যুদ্ধবিমানের বাড়তি অয়েল ট্যাঙ্কার। এ নিয়ে পুলিশ সুপার ধৃতিমান সরকার বলেন, ‘‘একটি অয়েল ট্যাঙ্কার উদ্ধার করা হয়েছে। বিষয়টি বিমানবাহিনীকে জানানো হয়েছে।’’স্থানীয় বাসিন্দা জানান, ‘হঠাৎ করে ভারী জিনিস পড়ার আওয়াজ পাই। তখনই স্থানীয়রা এখানে এসে হাজির হয়। মাটির খুব কাছ দিয়ে বিমানটি উড়ছিল বলেই শুনেছি। গ্রামবাসীদের তরফেই পুলিশে খবর দেওয়া হয়। কী কারণে এমন ঘটনা ঘটল বলা যাচ্ছে না। বায়ুসেনা আধিকারিকরা এসে বিষয়টি খতিয়ে দেখবেন বলেই শুনেছি’ ৷ 

সেখানে উপস্থিত এক পুলিশকর্মী বলেন, ‘স্থানীয়দের তরফে খবর দেওয়ার পরই আমরা এখানে এসেছিলাম। দেখে তো বিমানের অংশ বলেই মনে হচ্ছে। কলাইকুন্ডা এয়ার বেসে খবর দেওয়া হয়েছে। বায়ু সেনা আধিকারিকরা এসে খতিয়ে দেখবেন। তারপর কী ঘটেছে তা বলা সম্ভব হবে।’

যদিও জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, যুদ্ধ বিমানের জ্বালানি ট্যাঙ্ক বিমান থেকে খুলে পড়েছেন।সম্প্রতি খড়গপুরের আকাশে চক্কর কাটতে দেখা যায় একের পর এক সেরা যুদ্ধ বিমানকে। মার্কিন যুদ্ধ বিমানকে আকাশে উড়তে দেখে খানিক আতঙ্কিত হয়ে পড়েছিলেন স্থানীয় বাসিন্দারা। 

পরবর্তীকালে জানা যায়, কলাইকুন্ডা বায়ুসেনা ঘাঁটিতে ভারত ও মার্কিন বায়ুসেনার যৌথ মহড়া হচ্ছে। সে কারণে আকাশের উড়ছে একের পর এক যুদ্ধ বিমান।

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়