শিরোনাম
◈ গাজায় যুদ্ধবিরতি হলেও হিজবুল্লাহর বিরুদ্ধে হামলা বন্ধ হবে না:ইসরায়েল ◈ চার মাসের মধ্যেই প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ ◈ পিলখানা হত্যাকাণ্ডের দিবসটির গুরুত্ব বাড়াতে সরকার কার্যকর উদ্যোগ নেবেন, আশা জি এম কাদেরের ◈ সরকার সংবাদপত্রের স্বাধীনতায় হস্তক্ষেপ করে না: আইনমন্ত্রী ◈ ফিলিস্তিনের বিপক্ষে অপতথ্য ছড়ানো প্রতিরোধে ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করতে হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন পেছাল ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে ইসরায়েল: লুলা দা সিলভা ◈ গ্রামীণ টেলিকমসহ তার প্রতিষ্ঠানগুলোর লভ্যাংশ কাউকে দেয়া যায় না: ড. ইউনূস   ◈ মুখ খুলে মানুষ গণতন্ত্রের কথা বলতে পারছে না: ড. ইউনূস  ◈ স্বাস্থ্যসেবা বিকেন্দ্রীকরণ শুরু হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৫৮ দুপুর
আপডেট : ০৪ ফেব্রুয়ারি, ২০২৩, ০৬:২৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রানি দ্বিতীয় এলিজাবেথকে হত্যা চেষ্টার দায়ে ব্রিটিশ নাগরিক অভিযুক্ত

রানি দ্বিতীয় এলিজাবেথ

জাফর খান: ২০২১ সালের বড়দিনে রানি দ্বিতীয় এলিজাবেথকে হত্যা চেষ্টার দায়ে ব্রিটিশ নাগরিক যশোবন্ত সিংকে অভিযুক্ত করা হয়েছে। যুক্তরাজ্য মেট্রোপলিটন পুলিশ তথ্যটি নিশ্চিত করেছে। সিএনএন। 

রাষ্ট্রদোহীতা, অবৈধ আগ্নেয়াস্ত্র বহন’সহ তিনটি অভিযোগ আনা হয়েছে ২১ বছর বয়সী যশোবন্ত সিংয়ের বিরুদ্ধে। শুক্রবার দেশটির ‘ ওল্ড বেইলি কোর্ট; ব্রিটেন মেট্রোপলিটন পুলিশের অভিযোগ আমলে নিয়ে তাকে দোষী সাব্যস্ত করেন।  

পুলিশের অভিযোগে বলা হয়, ২০২১ সালের ২৫ ডিসেম্বর উইন্ডসর ক্যাসেল’র কছে সকাল ৮টার দিকে মেটাল মাস্ক ও কালো কাপড় পরিহিত অবস্থায় রানিকে হত্যার চেষ্ট করেন। গ্রেপ্তারের আগে ব্রডমুরের একটি মানসিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক ভিডিও জবানবন্দিতে যশোবন্ত স্বীকার করেন, তিনি রানিকে হত্যার জন্য প্রস্তত ছিলেন। ইউকে পিএ মিডিয়া।

এর আগে, যশোবন্ত ২০ জনের কাছে এক ভিডিও বার্তা লিখে যান তিনি রানি এলিজাবেথকে হত্যার জন্য যাচ্ছেন। পরে ২০২২ সালের ২ আগষ্ট তার বিরুদ্ধে আনা অভিযোগের ভিত্তিতে মার্চর ৩১ তারিখে ‘ওল্ড বেইলি আদালত’ তাকে সাজা প্রদান করেন। 

দেশটির মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তা রিচার্ড স্মিথ যশোবন্তের এই পদক্ষেপটিকে একটি ভয়াবহ ঘটনা হিসেবে অভিহিত করেছেন।

জানা গেছে, ঘটনার দুইদিন আগে ২৩ ডিসেম্বর অভিযুক্ত যশোবন্ত সিং ঘটনাস্থল পরিদর্শন করেন। পিএ মিডিয়ার তথ্যমতে জানা যায়, এর আগে আসামী  রানি পরিবারের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ বিভাগে যোগদানের জন্য আবেদনও করেছিলেন। সম্পাদনা: রাশিদ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়