শিরোনাম
◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী ◈ ভারত থেকে প্রথম নারকেল আমদানি ◈ খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: ৩ চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিএমডিসিকে নির্দেশ ◈ ট্রান্সকম গ্রুপের ৫ কর্মকর্তা গ্রেপ্তার ◈ ক্যান্টিন মালিকের দাড়ি ছিঁড়ে ফেলা সেই ছাত্রলীগ নেতাকে হল ছাড়ার নির্দেশ

প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৫৮ দুপুর
আপডেট : ০৪ ফেব্রুয়ারি, ২০২৩, ০৬:২৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রানি দ্বিতীয় এলিজাবেথকে হত্যা চেষ্টার দায়ে ব্রিটিশ নাগরিক অভিযুক্ত

রানি দ্বিতীয় এলিজাবেথ

জাফর খান: ২০২১ সালের বড়দিনে রানি দ্বিতীয় এলিজাবেথকে হত্যা চেষ্টার দায়ে ব্রিটিশ নাগরিক যশোবন্ত সিংকে অভিযুক্ত করা হয়েছে। যুক্তরাজ্য মেট্রোপলিটন পুলিশ তথ্যটি নিশ্চিত করেছে। সিএনএন। 

রাষ্ট্রদোহীতা, অবৈধ আগ্নেয়াস্ত্র বহন’সহ তিনটি অভিযোগ আনা হয়েছে ২১ বছর বয়সী যশোবন্ত সিংয়ের বিরুদ্ধে। শুক্রবার দেশটির ‘ ওল্ড বেইলি কোর্ট; ব্রিটেন মেট্রোপলিটন পুলিশের অভিযোগ আমলে নিয়ে তাকে দোষী সাব্যস্ত করেন।  

পুলিশের অভিযোগে বলা হয়, ২০২১ সালের ২৫ ডিসেম্বর উইন্ডসর ক্যাসেল’র কছে সকাল ৮টার দিকে মেটাল মাস্ক ও কালো কাপড় পরিহিত অবস্থায় রানিকে হত্যার চেষ্ট করেন। গ্রেপ্তারের আগে ব্রডমুরের একটি মানসিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক ভিডিও জবানবন্দিতে যশোবন্ত স্বীকার করেন, তিনি রানিকে হত্যার জন্য প্রস্তত ছিলেন। ইউকে পিএ মিডিয়া।

এর আগে, যশোবন্ত ২০ জনের কাছে এক ভিডিও বার্তা লিখে যান তিনি রানি এলিজাবেথকে হত্যার জন্য যাচ্ছেন। পরে ২০২২ সালের ২ আগষ্ট তার বিরুদ্ধে আনা অভিযোগের ভিত্তিতে মার্চর ৩১ তারিখে ‘ওল্ড বেইলি আদালত’ তাকে সাজা প্রদান করেন। 

দেশটির মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তা রিচার্ড স্মিথ যশোবন্তের এই পদক্ষেপটিকে একটি ভয়াবহ ঘটনা হিসেবে অভিহিত করেছেন।

জানা গেছে, ঘটনার দুইদিন আগে ২৩ ডিসেম্বর অভিযুক্ত যশোবন্ত সিং ঘটনাস্থল পরিদর্শন করেন। পিএ মিডিয়ার তথ্যমতে জানা যায়, এর আগে আসামী  রানি পরিবারের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ বিভাগে যোগদানের জন্য আবেদনও করেছিলেন। সম্পাদনা: রাশিদ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়