শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ১৯ জুন, ২০২৪, ০৭:৫৯ বিকাল
আপডেট : ১৯ জুন, ২০২৪, ০৭:৫৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইসরায়েলের কাছে ৫০টি এফ-১৫ যুদ্ধবিমান বিক্রিতে যুক্তরাষ্ট্র বিলম্ব করছে

রাশিদুল ইসলাম: [২] ১৮ বিলিয়ন ডলার খরচে যুক্তরাষ্ট্রের কাছ থেকে এসব জঙ্গি বিমান চেয়েও সময়মত পাচ্ছে না ইসরায়েল। টাইমস অব ইসরায়েল

[৩] তবে ইসরায়েলে মার্কিন রাষ্ট্রদূত জ্যাক লিউ মঙ্গলবার বেনিয়ামিন নেতানিয়াহুকে অবহিত করেছেন যে প্রধানমন্ত্রী যে অস্ত্রগুলি হোয়াইট হাউস ধরে রেখেছে বলে দাবি করেছেন তা আসলে ‘ইসরায়েলে বিতরণের প্রক্রিয়ার মধ্যে রয়েছে,’ নেতানিয়াহুর কার্যালয় এক বিবৃতিতে বলেছে।

[৪] এদিকে হিজবুল্লাহর হুদহুদ ড্রোন ইসরায়েলের অভ্যন্তরে বেশকিছু সামরিক স্থাপনার ছবি তুলে তা প্রকাশ করায় ইসরায়েলিরা ব্যাপকভাবে হতবাক ও আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে। লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ সম্প্রতি একটি ভিডিও প্রচার করে যেখানে দেখানো হয়েছে ইসরায়েলের আকাশে হিজবুল্লাহর হুদহুদ ড্রোন নির্বিঘ্নে উড়ছে। 

[৫] ইসরায়েলের সামরিক হুমকির জবাবে লেবাননের হিজবুল্লাহ উত্তর ইসরায়েলে ওই হুদহুদ ড্রোন পাঠিয়ে হাইফা বন্দরের গুরুত্বপূর্ণ সামরিক অবস্থানের ছবি তুলেছে। ইসরায়েলি মিডিয়াগুলো হুদহুদ ড্রোন সম্পর্কে প্রচারিত ভিডিওকে অত্যন্ত বিপজ্জনক বলে মন্তব্য করেছে।

[৬] ইসরায়েলি সূত্রগুলো ওই ভিডিওটিকে হিজবুল্লাহর পক্ষ থেকে হুমকির একটি জবাব বা বার্তা হিসাবে দেখেছে। তেলআবিব যদি লেবাননের বিরুদ্ধে ব্যবস্থা নেয়, তাহলে ইসরায়েলের বিরুদ্ধে লক্ষ্যবস্তু ছোট হবে না। ইহুদিবাদী মিডিয়াগুলো স্বীকার করেছে যে, লেবাননের হিজবুল্লাহর শক্তি ইসরায়েলি সেনাবাহিনী এবং নিরাপত্তা বিভাগকে হতবাক করে দিয়েছে।

[৭] ইসরায়েলি মিডিয়াগুলো আরো বলেছে, হিজবুল্লাহ মৃত কিংবা আহতদের ভিডিও প্রকাশ করে নি, বরং তারা তাদের গোয়েন্দা সক্ষমতা দেখিয়েছে। ভিডিওটির প্রকাশকাল কাকতালীয় নয় বরং লেবানন এবং ইসরায়েলে মার্কিন বিশেষ দূত আমোস হোকস্টেইনের সফরকালে প্রকাশ করা হয়েছে।

[৮] ইসরায়েলি বিশ্লেষক ইয়োসি মেলম্যান বলেছেন, হিজবুল্লাহর কৌশলগত পরিকল্পনাকারীরা ১৮ বছরে অর্থাৎ ২০০৬ সালের যুদ্ধের পর থেকে আমাদের ভূখণ্ডের তথ্য সংগ্রহ করতে সক্ষম হয়েছে যা তাদের একটি বিস্ময়কর অর্জন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়